এবি সিদ্দিককে শিগগির উদ্ধারের আশা মন্ত্রীর

পরিবেশ আন্দোলনের সংগঠক রিজওয়ানা হাসানের স্বামী এবি সিদ্দিককে অপহরণের ঘটনা খুঁটিনাটি আমলে নিয়ে তদন্ত হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2014, 08:32 AM
Updated : 17 April 2014, 10:21 AM

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে তিনি সংবাদিকদের বলেন, “ব্যবহৃত গাড়িটির খবর পেয়েছি। আশা করছি তা শিগগির উদ্ধার করা সম্ভব হবে।”

এবি সিদ্দিককে অক্ষত উদ্ধারে সর্বোচ্চ শক্তি নিয়োগ করা হয়েছে বলেও জানান তিনি।

ম্যাগসেসে পুরস্কারপ্রাপ্ত বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা)র নির্বাহী পরিচালক সৈয়দা রিজওয়ানা হাসানের স্বামী গার্মেন্ট ব্যবসায়ী এবি সিদ্দিককে বুধবার বিকাল পৌনে ৩টার দিকে একদল দুর্বৃত্ত নারায়ণগঞ্জের ফতুল্লার ভুইগড় এলাকায় অস্ত্রের মুখে অপহরণ করে।

এ ঘটনায় বুধবার সন্ধ্যায় রিজওয়ানা হাসান বাদি হয়ে ফতুল্লা মডেল থানায় একটি মামলা করেছেন। রিজওয়ানার দাবি, তার পেশাগত কাজে ক্ষিপ্ত হয়ে কেউ তার স্বামীকে অপহরণ করেছে।

এ ধরনের ঘটনার পুনরাবৃত্তিতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে কি না- জানতে চাইলে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, “আমরা এ ধরনের ঘটনা আশা করিনি। আমরা সবাই শান্তিতে বসবাস করতে চাই। তবে আইনশৃঙ্খলার অবনতি হয়নি।”

আইএসআইয়ের এক গুপ্তচরকে ‘র’-এর ধরে নিয়ে যাওয়ার খবর সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি দাবি করেন, “আমরা বলছি এ ধরনের ঘটনা ঘটেনি। প্রয়োজনীয় সময়ে খবরের প্রতিবাদ জানাব।”

“ভারত আমাদের বন্ধুপ্রতিম দেশ। ‘র’ এদেশ থেকে গুপ্তচর ধরে নিয়ে যাবে তা আমাদের জন্য সম্মনের নয়। ঘটনাটি সঠিক নয়।”