নাটোরে নলডাঙ্গা স্কুল মাঠে ১৪৪ ধারা জারি

নিষেধাজ্ঞার কারণে নাটোরের নলডাঙ্গা উপজেলায় আহলে হাদিছ আন্দোলন বাংলাদেশ ও বাংলাদেশ আহলে হাদিছ যুবসংঘের ডাকা ইসলামি সম্মেলন হয়নি।

নাটোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2014, 12:54 PM
Updated : 16 April 2014, 12:54 PM

বিশৃঙ্খলা সৃষ্টির আশঙ্কায় বুধবার সকাল ১০টা থেকে রাত ১২টা পর্যন্ত নলডাঙ্গা উচ্চ বিদ্যালয় মাঠে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

বুধবার সকাল ১০টায় এ বিদ্যালয় মাঠে এ দুই সংগঠনের ইসলামি সম্মেলন হওয়ার কথা ছিল।

নলডাঙ্গার ইউএনও শারমিনা আক্তার জাহান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, শান্তিশৃঙ্খলা নষ্ট হওয়ার আশঙ্কা থাকায় বিদ্যালয় মাঠে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

নলডাঙ্গা থানার ওসি মনির হোসেন বলেন, সম্মেলন স্থলে পুলিশ মোতায়েন করা হয়েছিল। তবে কেউ সেখানে সমবেত হননি।

তিনি জানান, আহলে হাদিছ অন্দোলন বাংলাদেশ ও বাংলাদেশ আহলে হাদিছ যুবসংঘ নাটোর জেলা শাখা সকাল ১০টায় নলডাঙ্গা উচচ বিদ্যালয় মাঠে ইসলামি সম্মেলনের ডাক দেয়।

সংগঠনের শীর্ষ নেতা ড. আসাদুল্লাহ আল গালিবকে জঙ্গিবাদের সঙ্গে যুক্ত ও বিতর্কিত ব্যক্তি উল্লেখ করে স্থানীয় লোকজন এ সম্মেলন বন্ধের জন্য জেলা প্রশাসন ও পুলিশ সুপারের কাছে চিঠি দেন।

সম্মেলনে বিশৃঙ্খলা সৃষ্টির আশঙ্কা থাকায় উপজেলা প্রশাসন মঙ্গলবার সন্ধ্যায় সম্মেলনের উপর নিষেধাজ্ঞা জারি করে।

এদিকে সম্মলনে নিষেধাজ্ঞা জারির সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছে বাংলাদেশ আহলে হাদিছ জাম’আত ও বাংলাদেশ আহলে হাদিছ ছাত্রসমাজ নামে দুটি সংগঠন।

বাংলাদেশ আহলে হাদিছ জাম’আতের কেন্দ্রীয় সমাজসেবা ও প্রশিক্ষণ সম্পাদক গোলাম আযম বলেন, “ধর্মীয় নেতার মধ্যে যেসব গুণাবলি থাকার কথা তা গালিব সাহেবের মধ্যে নেই বলে আমরা মনে করি।”

জঙ্গিবাদের অভিযোগে তিনি গ্রেপ্তার হয়ে দীর্ঘদিন হাজতে ছিলেন জানিয়ে গোলাম্ আযম বলেন, এ সম্মেলন হলে এখানে ধর্মীয় অসন্তোষ সৃষ্টি হতো।