হাওলাদারের সম্পদ অনুসন্ধানে কর্মকর্তা নিয়োগ

জাতীয় পার্টির নেতা এবিএম রুহুল আমিন হাওলাদারের ‘অবৈধ সম্পদ’ অর্জনের অভিযোগ অনুসন্ধানে কর্মকর্তা নিয়োগ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2014, 11:30 AM
Updated : 16 April 2014, 11:30 AM

রাজধানীর সেগুনবাগিচায় বুধবার কমিশনের নিয়মিত বৈঠকে দুদকের সহকারী পরিচালক হামিদুল হাসানকে অনুসন্ধানকারী কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে বলে জানিয়েছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।

নির্বাচনী হলফনামায় সম্পদের অস্বাভাবিক বৃদ্ধি এবং কুয়াকাটায় হাওলাদারের প্রতিষ্ঠান কে আর ফ্যাশনস-এর বেশ কয়েক একর সরকারি ও ব্যক্তিগত মালিকানাধীন জমি ‘অবৈধভাবে’ দখলের ব্যাপারে তদন্ত করবে দুদক। 

কে আর ফ্যাশনস- এর দখলকৃত জমির মধ্যে কুয়াকাটা পুলিশ ফাঁড়ি এবং পানি উন্নয়ন বোর্ডের জমিও রয়েছে বলেও অভিযোগ রয়েছে দুদকের। সেখানকার সমুদ্র তীরের জমি ‘অবৈধভাবে’ দখল করে আবাসিক হোটেল নির্মাণের অভিযোগও রয়েছে হাওলাদারের বিরুদ্ধে।

এই সব অভিযোগ আমলে নিয়ে চলতি মাসের ৯ তারিখে রুহুল আমিন হাওলাদারের বিরুদ্ধে অনুসন্ধান কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত হয় কমিশনের নিয়মিত বৈঠকে।

দুদকের এই সিদ্ধান্তের পরদিন জাতীয় পার্টির মহাসচিবের পদ থেকে তাকে সরিয়ে দেন দলের মহাসচিব এইচ এম এরশাদ। তবে তিনি দলের সভাপতিমণ্ডলীতে রয়েছেন।