ডিএমপির দপ্তরে ‘আস্থা’র উদ্বোধন

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সদরদপ্তরে নতুন একটি প্রবেশদ্বার উদ্বোধন করা হয়েছে, নগরবাসীর আস্থা অর্জনের জন্য যার নাম ‘আস্থা’ রাখা হয়েছে বলে জানানো হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2014, 05:36 PM
Updated : 15 April 2014, 05:36 PM

মঙ্গলবার বিকাল সাড়ে ৫টার দিকে ডিএমপির সদরদপ্তরের সামনে প্রায় ২০ ফুট উঁচু এবং ৬০ ফুট প্রশস্ত এই প্রবেশদ্বার উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হাসান মাহমুদ খন্দকার।

এসময় পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান জাবেদ পাটোয়ারি, র‌্যাবের মহাপরিচালক মোখলেছুর রহমান, ডিএমপি কমিশনার বেনজীর আহমেদ, অতিরিক্ত আইজিপি আমির উদ্দিনসহ জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডিএমপি কমিশনার বেনজীর বলেন, “জনগণের আস্থা অর্জনের জন্য প্রবেশদ্বারের নামকরণ আস্থা করা হয়েছে। এ নামকরণের মাধ্যমে পুলিশ নগরবাসীর আস্থা অর্জন করতে চায়।”

তিনি বলেন, “ঢাকা মহানগরীতে বসবাসরত সব নাগরিকের নিরাপত্তায় ডিএমপি ৩৯ বছর পার করেছে। শিক্ষা, সংস্কৃতিসহ সব কিছুর প্রাণকেন্দ্র এই ঢাকা। রাজধানীবাসীর নিরাপত্তা নিশ্চিত করাই আমাদের দায়িত্ব।”

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হাসান মাহমুদ খন্দকার বলেন, “নিরাপত্তা ও শৈল্পিকতার এক অপূর্ব সম্মিলন হয়েছে ডিএমপি হেডকোয়ার্টারের প্রবেশদ্বার আস্থায়। আমরা জনগণের জন্য কাজ করছি এবং তাদের জন্য আরো কাজ করতে চাই। সৌন্দর্যময় জিনিস দেখলে ভালো লাগে, এতে কর্মচাঞ্চল্য তৈরি হয়।”

স্থপতি মীর আল-আমীনের নকশায় এই প্রবেশদ্বার করেছে ডিএমপি।

প্রবেশদ্বারের নামকরণের জন্য একজনকে ২৫ হাজার টাকা পুরস্কার দেয়া হয়েছে।