ছুরিকাঘাত নিয়ে হাসপাতালে গণজাগরণকর্মী

রাজধানীর বাংলামোটর এলাকায় ছুরিকাঘাতের শিকার হয়ে হাসিবি শহীদি শিশির নামের গণজাগরণ মঞ্চের এককর্মী হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2014, 03:39 PM
Updated : 15 April 2014, 03:52 PM

মঙ্গলবারের এই হামলার জন্য গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারকে দায়ী করেছেন শিশির। তবে ইমরান এই ঘটনায় সম্পৃক্ত থাকার অভিযোগ প্রত্যাখ্যান করেছেন।

হামলাকারী হিসেবে শিশির যার নাম বলেছেন, সেই নবেন্দু সাহা জয় কয়েকদিন ধরে তার নারায়ণগঞ্জের বাড়িতে রয়েছেন বলে জানান ইমরান।

এদিকে শিশিরের ওপর হামলার জন্য ইমরানকে দায়ী করে সংবাদ সম্মেলন করেছেন কামাল পাশা চৌধুরী, যিনি কয়েকদিন আগেই ইমরানের বিরুদ্ধে অভিযোগ এনেছিলেন।

হাতে জখম নিয়ে মঙ্গলবার বিকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান শিশির।

ঢামেক পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক ফজলুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “শিশিরের বাম হাতে জখমের চিহ্ন ছিল। তাকে জরুরি বিভাগে চিকিৎসা দেয়া হয়।”

হাসপাতালের আবাসিক সার্জন (ক্যাজুয়ালিটি) ডা. কে এম রিয়াজ মোর্শেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন,“তার (শিশিরের) বাঁ হাতের তালুতে একটি ধারালো আঘাত ছিল। রোগীর দাবি, এটি চাকু দিয়ে কাটা।

“শরীরের অন্য কোথাও কোনো সমস্যা না থাকায় শুধু সেলাই দিয়েই তাকে ছেড়ে দেয়া হয়েছে।”

শিশির বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ইমরানের সমর্থক সিরাজ, নবেন্দু সাহা জয় এবং আরিফুল ইসলামসহ কয়েকজন আমাকে আঘাত করে পালিয়ে যায়।”

ঘটনার পরপরই শাহবাগে একটি তাৎক্ষণিক সংবাদ সম্মেলন করেন কামাল পাশা, এস এম শাহীন ও হাবিবুল্লাহ মিজবাহ।

ইমরানকে দায়ী করে কামাল পাশাও বলেন, “যেদিন থেকে আমরা আলাদাভাবে কর্মসূচি পালন করা শুরু করেছি, সেদিন থেকেই আমাদের ওপরে হামলা করা শুরু হয়েছে। এ জন্য ইমরানই দায়ী।”

এজন্য মামলার প্রস্তুতি চলছে বলে জনান মুক্তিযুদ্ধ ছাত্র কমান্ডের সভাপতি কামাল পাশা। কার বিরুদ্ধে মামলা করা হবে- জানতে চাইলে তিনি বলেন, “জয়, সিরাজ ও আশ্রাফুল হাসান সানির বিরুদ্ধে।”

সম্প্রতি শাহবাগে মারামারির ঘটনায় পাল্টাপাল্টি মারামারির পর ইমরানকে মঞ্চের মুখপাত্রের দায়িত্ব থেকে ‘অব্যাহতি’ দেয়ার ঘোষণা দেন কামাল পাশা।

মারামারির ঘটনায় কামাল পাশারা যে মামলা করেন, তাতে জয়কে আাসামি করা হয়।

কামাল পাশাদের অভিযোগের বিষয়ে জানতে চাইলে ইমরান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “শিশির আমাদের সঙ্গেই আন্দোলন করেছে, সে আমাদেরই একজন কর্মী। কারা তার ওপর হামলা চালিয়েছে, আমরা তা জানতে চাই।”

হামলাকারী ‘ইমরান পক্ষের’ বলার প্রতিক্রিয়ায় তিনি বলেন, “গণজাগরণ মঞ্চে আলাদা কোনো পক্ষ নেই। এখানে সবাই একই পক্ষ।”

জয়ের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে ইমরান বলেন, “আমি জয়কে ফোন করেছিলাম। সে গত কয়েকদিন ধরে তার গ্রামের বাড়িতে। এখানে অন্য কোনো ঘটনা আছে। প্রকৃত ঘটনা খুঁজে বের করতে হবে।”