বিএনপি কার্যালয়ের সামনে যুবকের নাচ

খালেদা জিয়ার ডাকা গণতন্ত্রের অভিযাত্রা কর্মসূচির দিন পুলিশের বাধায় ফাঁকা নয়া পল্টনে বিএনপি কার্যালয়ের সামনে আকস্মিক এক যুবকের নৃত্য দৃষ্টি কেড়েছে সাংবাদিকদের।

রিয়াজুল বাশারবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Dec 2013, 12:09 PM
Updated : 29 Dec 2013, 12:26 PM

নিজেকে ছাত্রদলের কর্মী হিসেবে দাবি করে ওই যুবক বলেছেন, বিএনপি চেয়ারপারসনের ডাকে কুমিল্লা থেকে এসেছেন তিনি। নিজের নাম তিনি বলেছেন জহিরুল ইসলাম আপন।

‘ঢাকামুখী অভিযাত্রা’ কেন্দ্র করে রোববার নয়া পল্টনে বিএনপি কার্যালয় ঘিরে রেখেছিল পুলিশ, বিরোধী দলের নেতা-কর্মীদের কেউ সেখানে ভিড়তে পারেননি। সড়ক বন্ধ করে দেয়ায় পথচারীও ছিল নগন্য সংখ্যক।

এর মধ্যে বেলা সাড়ে ৩টার দিকে বিএনপির কার্যালয়ের সামনের ফাঁকা রাস্তায় জিন্স প্যান্ট ও ফুল হাতা শার্ট পরা লম্বা চুলের ওই যুবককে হঠাৎ পায়ের চটি খুলে নাচতে দেখা যায়।

বিভিন্ন ভঙ্গি ও তালে; কখনো শুয়ে, কখনো লাফিয়ে প্রায় ১০ মিনিট ধরে চলে তার এই নাচ।

এসময় বিএনপি কার্যালয়ের সামনে উপস্থিত সাংবাদিকদের অনেকেই রাস্তার ডিভাইডারের ওপর বসে এবং দাঁড়িয়ে তার নাচ দেখতে থাকেন। আলোকচিত্র সাংবাদিকদের ক্যামেরাও সচল হয়ে ওঠে।

নাচ শেষে ওই যুবকের পরিচয় জানতে চাওয়া হলে তিনি সাংবাদিকদের বলেন, “আমার নাম জহিরুল ইসলাম আপন। বাড়ি কুমিল্লায়। আমি ছাত্রদল করি।”

“ম্যাডামের নির্দেশে আমি বহু বাধা-বিপত্তি পেরিয়ে এখানে এসেছি। কিন্তু এসে দেখি ম্যাডামও নেই, দলের নেতাকর্মীরাও নেই। তাই নাচছি।”