বাংলাদেশে পাকিস্তানি টিভি চ্যানেল বন্ধের আহ্বান

যুদ্ধাপরাধী আব্দুল কাদের মোল্লার মৃত্যুদণ্ডে পাকিস্তানের পার্লামেন্টে নিন্দা প্রস্তাব পাসের ঘটনায় বাংলাদেশের তীব্র প্রতিক্রিয়ার মধ্যে দেশে পাকিস্তানি চ্যানেলগুলোর সম্প্রচার বন্ধের আহ্বান জানিয়েছে বাংলাদেশ ক্যাবল টিভি ওনার্স অ্যাসোসিয়েশন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2013, 10:55 AM
Updated : 26 Dec 2013, 10:55 AM

বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে গণজারগণ মঞ্চের সঙ্গে বৈঠক শেষে ক্যাবল অপারেটরদের প্রতি এই আহ্বান জানান অ্যাসোসিয়েশন নেতারা।

বৈঠকের পর ক্যাবল টিভি ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নাদের চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “দেশের সব ক্যাবল অপারেটরকে আমরা পাকিস্তানি চ্যানেলগুলোর প্রচার বন্ধ করে দেয়ার আহ্বান জানিয়েছি।

“পাশাপাশি পাকিস্তানি চ্যানেলের সম্প্রচার বন্ধে উদ্যোগ নিতে সরকারের প্রতিও আহ্বান জানানো হয়েছে।”  

সারাদেশে প্রায় আড়াই হাজার ক্যাবল অপারেটরকে এ বিষয়ে উদ্বুদ্ধ করার চেষ্টা হচ্ছে বলেও জানান অভিনেতা নাদের চৌধুরী।

বৈঠকের বিষয়ে গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক মারুফ রসুল বলেন, “বৈঠকে দেশে পাকিস্তানি চ্যানেল বন্ধে আমরা তাদেরকে আহ্বান জানিয়েছি। তারা আমাদের কথা দিয়েছেন, চ্যানেলগুলো বন্ধে তারা কাজ করবেন।” 

বিচারের দীর্ঘ প্রক্রিয়া শেষে একাত্তরে মানবতাবিরোধী অপরাধের জন্য জামায়াতে ইসলামীর সহকারি সেক্রেটারি জেনারেল আব্দুল কাদের মোল্লার মৃত্যুদণ্ড কার্যকর হয় ১২ ডিসেম্বর রাতে।

এর চার দিন পর ১৬ ডিসেম্বর ‘ঐক্যবদ্ধ পাকিস্তানের’ একনিষ্ঠ সমর্থক হিসেবে কাদের মোল্লার মৃত্যুদণ্ডে উদ্বেগ জানিয়ে পাকিস্তানের পার্লামেন্টে একটি প্রস্তাব পাস হয়।

এ ঘটনায় সারাদেশে নিন্দার ঝড় ওঠে। গণজাগরণ মঞ্চ পাকিস্তানের সঙ্গে সব ধরনের সম্পর্ক ছিন্ন করার দাবি জানিয়ে বিভিন্ন কর্মসূচি পালন করে।