হরতালের আগুনে দগ্ধ তিন চালকেরই মৃত্যু

যুদ্ধাপরাধের মামলার রায়কে কেন্দ্র করে জামায়াতে ইসলামীর ৪৮ ঘণ্টার হরতালে পিকেটারদের দেয়া আগুনে দগ্ধ তিন চালকেরই মৃত্যু হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2013, 07:21 AM
Updated : 23 Sept 2013, 09:32 AM

সোমবার ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন মারা যান গাজীপুরের বাস চালক মো. নজরুল ইসলাম (৪০)। এরপর সকাল ১০টার দিকে মারা যান কুমিল্লার ট্রাক চালক সেকান্দর ব্যাপারী (৪২)।

ঢাকা মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির পরিদর্শক মোজাম্মেল হক জানান, ১৮ সেপ্টেম্বর রাত ৯টায় কুমিল্লার চৌদ্দগ্রামে শিবিরকর্মীদের দেয়া আগুনে দগ্ধ হন সেকান্দর। স্থানীয়রা তাকে কুমিল্লার একটি ক্লিনিকে ভর্তি করে। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

যুদ্ধাপরাধের দায়ে আপিল বিভাগ আব্দুল কাদের মোল্লার ফাঁসির রায় ঘোষণার পর ১৮ ও ১৯ সেপ্টেম্বর হরতাল ডাকে জামায়াতে ইসলামী।

হরতালের দ্বিতীয় দিনে গত বৃহস্পতিবার গাজীপুরের ভোগড়া বাইপাস সড়কে নজরুলের বাসে আগুন দেয় জামায়াত-শিবিরের পিকেটাররা। চালকের সিট থেকে নজরুলের শরীরে আগুন ধরে যায়।

তিনি বাস থামিয়ে বেরিয়ে গেলে আশপাশের লোকজন তার শরীরের আগুন নেভায়। পরে ফায়ার ব্রিগেড ও স্থানীয়রা বাসের আগুন নিয়ন্ত্রণে আনে এবং নজরুলকে হাসপাতালে পাঠায়।

এর আগে গত রোববার বিকেলে মারা যান বগুড়ার দগ্ধ ট্রাক চালক শামসুল হক।  

হরতালের প্রথম দিন বুধবার রাতে সার বোঝাই ট্রাক নিয়ে ঢাকা থেকে বগুড়া যাওয়ার পথে শেরপুরের দশ মাইলের ঈদগাহ মাঠের কাছে পিকেটারদের হামলার শিকার হন তিনি। হরতালকারীরা পেট্রোলভর্তি প্লাস্টিকের বোতলে আগুন দিয়ে ছুড়ে মারলে শামসুল হকের পোশাক ও ট্রাকের ইঞ্জিন কেবিনে আগুন ধরে যায়।

ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।