সংবাদকর্মীদের বেতন বাড়ল ৭৫%

সংবাদপত্র ও বার্তা সংস্থাগুলোর কর্মীদের বেতন গড়ে তাদের মূল বেতনের ৭৫ শতাংশ বাড়িয়ে নতুন মজুরি কাঠামো ঘোষণা করেছে সরকার।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2013, 08:14 AM
Updated : 15 Sept 2013, 08:44 AM

ফাইল ছবি

অষ্টম মজুরি বোর্ড গঠনের ১৫ মাস পর তথ্য মন্ত্রণালয় রোববার এই রোয়েদাদের গেজেট প্রকাশ করে। আদেশের তারিখ অনুযায়ী ১১ সেপ্টেম্বর থেকে এই নতুন কাঠামো কার্যকর হবে।

আদেশে বলা হয়, অষ্টম মজুরি বোর্ড কমিটি সপ্তম মজুরি বোর্ডের মূল বেতনের চেয়ে গড়ে ৭০ শতাংশ বেতন বৃদ্ধির সুপারিশ করলেও মন্ত্রিসভা কমিটি বাস্তব অবস্থা বিবেচনা করে ৭৫ শতাংশ বেতন বৃদ্ধির সুপারিশ করায় সরকার এই নতুন বেতন কাঠামো প্রকাশ করল।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের একজন মুখপাত্র বলেন, “ঘোষিত তারিখ থেকেই বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এই নতুন বেতন কাঠামো কার্যকর করবে।”

সংবাদপত্র ও বার্তা সংস্থাগুলোর কর্মীদের জন্য নতুন বেতন কাঠামো নির্ধারণে গত বছর ১৮ জুন এই ওয়েজ বোর্ড গঠন করে সরকার। এরপর অক্টোবরে আসে ৫০ শতাংশ মহার্ঘ্যভাতার ঘোষণা, যা ২০১২ সালের ১ জুলাই থেকে কার্যকর করতে বলা হয়।

গত ৩০ জুন কমিটি ৭০ শতাংশ বেতন বৃদ্ধির সুপারিশ করে সরকারের কাছে রোয়েদাদ জমা দেয়। তবে সরকারের পক্ষ থেকে রোয়েদাদ পর্যালোচনা করে তা চূড়ান্ত করার জন্য সংস্কৃতিমন্ত্রী আবুল কালাম আজাদকে চেয়ারম্যান করে একটি কমিটি করা হয়।

ওই মন্ত্রিসভা কমিটির সুপারিশের ভিত্তিতেই এ গেজেট প্রকাশ করল তথ্য মন্ত্রণালয়।