দীপকে কোপানোর ঘটনায় বুয়েট শিক্ষার্থী গ্রেপ্তার

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আরিফ রায়হান দীপকে কুপিয়ে আহত করার ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2013, 02:01 AM
Updated : 18 April 2013, 06:48 AM

বৃহস্পতিবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে জানানো হয়, গ্রেপ্তার মেজবাহ উদ্দিন (২৪) বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। তিনি এমএস রশিদ হলে থাকেন। তার বাড়ি চাঁদপুরের মতলব থানায়।

বুধবার বিকালে বুয়েট ক্যাম্পাস এলাকা থেকে মেজবাহকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গত ৯ এপ্রিল হলে ঢুকে কুপিয়ে আহত করা হয় যন্ত্র কৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা দীপকে।

সংবাদ সম্মেলনে গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার জাহাঙ্গীর হোসেন মাতুব্বর জানান, নজরুল ইসলাম হলের ১১২ নম্বর কক্ষের সামনে দাঁড়িয়ে থাকা দীপকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে শরিয়তপুরের নড়িয়ায় পালিয়ে যায় মেজবাহ।

“সে ক্যাম্পাসে ফিরেছে এমন তথ্যের ভিত্তিতে বুধবার বিকাল পাঁচটার দিকে আমরা তাকে গ্রেপ্তার করি। মেজবাহ আমাদের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।”

সংবাদ সম্মেলনে মেজবাহ বলেন, “হেফাজতে ইসলামীর লংমার্চের দিন খাবার দিয়ে সাহায্য করায় ক্যাম্পাসের এক ঈমামকে লাঞ্ছিত করে দীপ। তাই তাকে মারা আমার ঈমানি দায়িত্ব ছিল।

“আমি ফরিদাবাদের হুজুর মুফতি মাওলানা আবু সাঈদের অনুসারী। দুই-তিন বছর আগে তিনি বলেছিলেন, ইসলামের ওপর আঘাত হেনে কেউ কথা বলছে তার প্রতিবাদ করা মুসলমানদের ঈমানি দায়িত্ব।”

মেজবাহকে আদালতে পাঠানো হলে তিনি সেখানে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তার জবানবন্দি গ্রহণ করেন ঢাকার মহানগর হাকিম হাসিবুল হক।

ওই আদালতে পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই জাহাঙ্গীর আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মেজবাহ বলেছেন, ‘আমি রেগে গিয়ে মেরেছি, আমাকে ক্ষমা করে দেন’। ”