‘বিএনপি-জামায়াত থেকে হেফাজতে থাকুন’

বিএনপি ও জামায়াত থেকে নিরাপদ থাকতে হেফাজতে ইসলামকে পরামর্শ দিয়েছেন পরিবেশ ও বনমন্ত্রী ড. হাছান মাহমুদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2013, 04:08 AM
Updated : 9 April 2013, 04:08 AM

বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের হরতালের প্রতিবাদে আওয়ামী যুবলীগের এক প্রতিবাদ সমাবেশে হেফাজতে ইসলামের আমির আহমদ শফিকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, “বিএনপি ও জামায়াতের অনুপ্রবেশকারীদের হাত থেকে হেফাজতে ইসলামকে হেফাজত করুন। আওয়ামী লীগ আলোচনার মাধ্যমে যে কোনো সমস্যা সমাধানে বিশ্বাস করে।”

ইসলাম অবমাননার অভিযোগে বিচারের জন্য নতুন আইন প্রণয়নে হেফাজতে ইসলামের দাবি প্রসঙ্গে মন্ত্রী বলেন, “এ সরকার কোনো দিনও ইসলাম বা নবীর অবমাননা সহ্য করবে না। প্রচলিত আইনে সম্ভব না হলে আইন আরো উন্নত করা হবে।”

আগামী নির্বাচনে ভোটাধিকার প্রয়োগে জনগণকে সতর্ক থাকার আহবান জানিয়ে তিনি বলেন, “খালেদা জিয়া ক্ষমতায় এলে এদেশের নারীরা আর কাজ করতে পারবে না, পড়া-লেখা করতে পারবে না।”

হেফাজতের কর্মসূচিতে সমর্থন দেওয়ায় খালেদা জিয়ার কঠোর সমালোচনা করেন তিনি।

“তিনি (খালেদা জিয়া) তো জানেনই না ফজরের আজান কথন হয়। তিনি ইসলামের আকিদা মানেন না। আর এখন ইসলামের সেবক সেজেছেন।”

বিএনপি ও ১৮ দলীয় জোটকে ‘এজিদের বাহিনী’ এবং খালেদা জিয়াকে ‘অশান্তি বেগম’ বলে আখ্যা দেন তিনি।

সমাবেশে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেন, “এতোদিন শিক্ষা ছিল পুলিশের মার খেলে, জেলে গেলে বড় নেতা হওয়া যায়। আর খালেদা জিয়া আমাদের শেখাচ্ছেন, কীভাবে পুলিশ পেটানো যায়, জনগণের গাড়িতে ও বাড়িতে আগুন দেওয়া যায়।”

যুবলীগ নেতাকর্মীদের যে কোনো নৈরাজ্যের বিরুদ্ধে অবস্থান নেয়ার আহ্বান জানান তিনি।

সমাবেশে আরো বক্তব্য রাখেন যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ হারুন, মহানগর দক্ষিণের সভাপতি ইসমাঈল চৌধুরী সম্রাট, সাধারণ সম্পাদক ওবায়দুল আলম আরিফ, সাবেক সভাপতি নুরুন্নবী চৌধুরী শিমুল, মহানগর উত্তরের সভাপতি মায়নুল হাসান খান ও মহিউদ্দিন মহি।