আ’লীগ-বিএনপির সংঘর্ষের সময় প্রতিমা ভাংচুর

এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মাদারীপুরের রাজৈর উপজেলায় আওয়ামী লীগ-বিএনপি ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের এক পর্যায়ে মন্দিরে ঢুকে প্রতিমা ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2013, 06:06 AM
Updated : 5 April 2013, 06:08 AM
শুক্রবার বিকালে উপজেলার বদরপাশা গ্রামে এ সংঘর্ষ চলাকালে বিশ্বজিৎ শীলের বাড়ির সার্বজনীন দুর্গা মন্দিরের কয়েকটি প্রতিমা ভাংচুর করা হয়। এ সময় উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়।

এ ঘটনায় বিএনপি ও আওয়ামী লীগ পরস্পরকে দোষারূপ করছে।

রাজৈর থানার ওসি মোফাজ্জেক হক সাংবাদিকদের জানান, বিকালে এলাকায় প্রভাব বিস্তারকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ও বদরপাশা ইউপি চেয়ারম্যান আবুল হোসেন আকন সাগুর সমর্থকদের সঙ্গে একই ইউনিয়নের বিএনপির সাধারণ সম্পাদক হারুন মাতুব্বরের সমর্থকদের কথা কাটাকাটি ও হাতাহাতি হয়।

এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে উভয়পক্ষের সমর্থকরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে যায়। সংঘর্ষ চলাকালে এলাকায় আতংকের সৃষ্টি হয়।

ওসি আরো বলেন, “এরই এক পর্যায়ে কে বা কারা বিশ্বজিৎ শীলের বাড়ির সার্বজনীন দুর্গা মন্দিরে ঢুকে প্রতিমা ভাংচুর করে।”

সংঘর্ষে গুরুতর আহত সাহাবুদ্দিন মাতুব্বর ও মো. মোস্তফাকে প্রথমে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ উত্তম সরদার, আবদুল হাই, আনোয়ার, ছাব্বিরসহ ৫জনকে আটক করেছে।