রাজীব হত্যা: আদালতে ৫ আসামির স্বীকারোক্তি

ব্লগার রাজীব হত্যা মামলায় দোষ স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিচ্ছেন নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থী।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2013, 06:51 AM
Updated : 10 March 2013, 07:04 AM

সাত দিনের রিমান্ড শেষে আসামিরা স্বেচ্ছায় আদালতে দোষ স্বীকার করতে চাইলে মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক মাঈনুল ইসলাম রোববার তাদের আদালতে হাজির করেন।

জবানবন্দি নথিভুক্ত করছেন ঢাকার মহানগর হাকিম হারুন অর রশীদ।

বেলা ১টা থেকে তিনি এ জবানবন্দি গ্রহণ শুরু হয়। সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত দুই জনের জবানবন্দি নেয়া হয়েছে বলে জানিয়েছেন তদন্ত কর্মকর্তা মাইনুল ইসলাম।

ওই পাঁচ ছাত্র হলেন- ফয়সাল বিন নাইম ওরফে দীপ (২২), মাকসুদুল হাসান অনিক (২৬), এহসান রেজা রুম্মান (২৩), নাঈম সিকদার ইরাদ (১৯) ও নাফিস ইমতিয়াজকে (২২)।

এদের মধ্যে দীপ ও নাঈম ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং, রুম্মান ও ইরাদ ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং নাফিস বিবিএ’র ছাত্র।

এই পাঁচজনকে গত শুক্রবার ঢাকার বিভিন্ন স্থান থেকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। গ্রেপ্তারের পর তাদের বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়।

নর্থ সাউথের এই ছাত্ররা রাজীব হত্যাকাণ্ডে সরাসরি অংশ নেয়ার কথা স্বীকার করেছেন বলে পুলিশ জানিয়েছে।

তাদের কাছ থেকে দুটি চাপাতি, চারটি চাকু, একটি বাইসাইকেল, এক জোড়া কেডস, সাতটি বিভিন্ন ধরনের মোবাইল ফোনসেট এবং একটি স্কুল ব্যাগ উদ্ধার করা হয়।

গত ১৫ ফেব্রুয়ারি মিরপুরে নিজ বাসার সামনে কুপিয়ে হত্যা করা হয় আহমেদ রাজীব হায়দরাকে।