কুড়িগ্রামে মন্দির, আ.লীগ অফিস ও দোকানপাটে হামলা

কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলায় আওয়ামী লীগ অফিস ও দলের নেতাদের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়েছে জামায়াত-শিবির কর্মীরা। এ সময় তারা একটি মন্দিরেও ইটপাটকেল নিক্ষেপ করে বলে পুলিশ জানায়।

কুড়িগ্রাম প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2013, 11:27 AM
Updated : 4 March 2013, 11:27 AM

জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার হরতালের দ্বিতীয় দিন সোমবার ফজরের নামাজের পর এ তাণ্ডব চালানো হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।

ফুলবাড়ী থানার ওসি নাসির উদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ভোরে জামায়াতের একটি মিছিল থেকে বালারহাট বাজারে ইউনিয়ন আওয়ামী লীগ অফিস, আওয়ামী লীগ নেতা জয়নাল হাজারীর বাড়ি ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাছেন আলী, সাধারণ সম্পাদক আইয়ুব আলীর ব্যবসা প্রতিষ্ঠানসহ ২৫/৩০টি দোকান ভাংচুর এবং মালামাল লুট করা হয়।

উপজেলা জামায়াতের আমীর রফিকুল ইসলাম বিএসসি, জামায়াত নেতা আতাউর রহমান রতন মিছিলে নেতৃত্ব দেন বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

এ ঘটনায় নাওডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইয়ুব আলী বাদি হয়ে ফুলবাড়ী থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলায় শতাধিক ব্যক্তিকে আসামী করা হয়।

পুলিশ অভিযান চালিয়ে জামায়াতকর্মী আব্দুল জলিল ও ভারতীয় নাগরিক আব্দুল কুদ্দুস খন্দকারকে (৫৮) গ্রেপ্তার করে। তাদেরকে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

ওসি আরো জানান, ভাংচুরের পর সকাল ৯টা পর্যন্ত ফুলবাড়ীর ছড়ারপাড়-বালারহাট সড়কে গাছের গুঁড়ি ফেলে সড়ক অবরোধ করে জামায়াত-শিবির কর্মীরা। এ সময় তারা স্থানীয় শিব মন্দিরে ইট পাটকেল নিক্ষেপ করে।