রাজশাহীতে গণজাগরণ মঞ্চ ভাংচুর

শাহবাগের গণজাগরণ মঞ্চের সমর্থনে রাজশাহীর সংহতি গণমঞ্চে জামায়াত-শিবির কর্মীরা হামলা ও ভাংচুর চালিয়েছে বলে জানিয়েছে পুলিশ।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2013, 02:58 AM
Updated : 22 Feb 2013, 04:23 AM
শুক্রবার জুমার নামাজের পরপরই নগরীর সোনাদীঘি মসজিদ থেকে ‘ঈমান ও আকিদা হেফাজত কমিটি’র ব্যানারে মিছিল নিয়ে এ হামলা চালানো হয়।

এর কিছু পরে বিক্ষুদ্ধ জনতা আলুপট্টি মোড়ে ইসলামী ব্যাংকের রাজশাহী কর্পোরেট শাখায় ভাংচুর করে আগুন দেয়।

রাজশাহী মহানগর পুলিশের কমিশনার মনিরুজ্জাসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ঈমান ও আকিদা হেফাজত কমিটির ব্যানারে মূলত জামায়াত-শিবির কর্মীরা এ হামলা চালায়।”

নগরীর আলুপট্টি মোড়ের সংহতি গণমঞ্চে হামলা ও ভাংচুর চালিয়ে ফেরার পথে কুমারপাড়া এলাকায় আওয়ামী লীগের দলীয় কার্যালয়েও ইট-পাটকেল নিক্ষেপ করে মিছিলকারীরা।

কুমারপাড়া, সাহেববাজার, সোনাদীঘি মোড়, লক্ষ্মীপুর, রামুবাজারসহ কয়েকটি জায়গায় পুলিশের সঙ্গে জামায়াত-শিবির কর্মীদের সংঘর্ষ ও দাওয়া-পাল্টা ধাওয়া হয় বলে পুলিশ কমিশনার জানান।

যুদ্ধাপরাধীদের বিচার ও জামায়াতে ইসলামী নিষিদ্ধের দাবিতে শাহবাগ গণজাগরণ মঞ্চের প্রতি সংহতি জানিয়ে গত দু সপ্তাহেরও বেশি সময় ধরে গণমঞ্চ পরিচালনা করে আসছিলেন রাজনৈতিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা।

গণমঞ্চ ভাংচুরের কিছুক্ষণ পর বিক্ষুদ্ধ জনতা আলুপট্টি মোড়ে ইসলামী ব্যাংকের রাজশাহী কর্পোরেট শাখায় ভাংচুর করে আগুন লাগিয়ে দেয়।

পরে পুলিশ জলকামান দিয়ে সেই আগুন নিভিয়ে দেয় বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের রাজশাহী জেলা প্রতিনিধি।

গোয়েন্দা পুলিশের মহানগর ওসি আলমগীর হোসেন জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে অন্তত ২৫ পুলিশ সদস্য আহত হয়েছেন। নগরীর বিভিন্‌ন স্থান থেকে আটক করা হয়েছে ৩০ জনকে।

এছাড়া আহত আরো ৫ জন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানান ওসি।