গাজীপুরে কালীমূর্তি ভাংচুর

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বড়ইতলী এলাকায় রজনীর বাড়ীর কালী মন্দিরের একটি কালীমূর্তি মঙ্গলবার রাতে ভাংচুর করেছে দুর্বৃত্তরা।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2013, 11:42 AM
Updated : 30 Jan 2013, 11:56 AM

পরে মূর্তির অংশবিশেষ পাশের আম গাছ ও একটি কবরস্থানের খুটির মাথায় ঝুলিয়ে রাখে তারা।

মন্দিরের মালিক রেখা রানী বাদী হয়ে বুধবার সকালে কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

মামলার অভিযোগে জানা গেছে, গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বড়ইতলী এলাকায় রজনী কান্তের মেয়ে রেখা রাণীর বাড়িতে হিন্দু সম্প্রদায় একটি কালী মন্দির স্থাপন করে। সেখানে এলাকার পূজারীরা কালিমা মুর্তি গড়ে পুজা অর্চনা করে আসছিল।

বুধবার সকালে অমূল্য চন্দ্র বিশ্বাসের স্ত্রী রেখা রাণী ঘুম থেকে উঠে পুজা করতে যান। এসময় তিনি মন্দিরে কালীমুর্তি দেখতে না পেয়ে বাড়ির লোকজনদের জানান। তারা মুর্তিটি খুজতে গিয়ে মন্দিরের পাশের একটি আম গাছের ডালে ঝুলানো ও বাকী অংশ  একটি কবরের  বাশের খুটির মাথায় দেখতে পায়।

পরে বিষয়টি স্থানীয় শ্রীফলতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলামকে জানানো হয়। তিনি এর কোন সুরাহা দিতে না পারায় রেখা রাণী বাদি হয়ে কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

শ্রীফলতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম জানান, মুর্তি ভাংচুর করার ঘটনাটি খুবই দু:খজনক ঘটনা।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর রকিবুল হক জানান, হিন্দু সম্প্রদায়ের কালিমন্দিরের মূর্তি ভেঙ্গে ফেলার  ঘটনায় সাধারন ডায়েরী করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, পূর্ব শত্রুতার জের ধরে মূর্তি ভাংচুর করা হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।