মাজারের টাকা লুট: র‌্যাব অধিনায়ক প্রধান আসামি

চট্টগ্রামে এক দরবার শরিফের টাকা লুটের ঘটনায় র‌্যাবের এক সাবেক অধিনায়কসহ ১০ র‌্যাব সদস্যের বিরুদ্ধে ডাকাতি মামলা হয়েছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2012, 07:33 AM
Updated : 13 March 2012, 07:33 AM
চট্টগ্রাম, মার্চ ১৩ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- চট্টগ্রামে এক দরবার শরিফের টাকা লুটের ঘটনায় র‌্যাবের এক সাবেক অধিনায়কসহ ১০ র‌্যাব সদস্যের বিরুদ্ধে ডাকাতি মামলা হয়েছে।
মামলার এক নম্বর আসামি করা হয়েছে র‌্যাব-৭ এর সাবেক অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল জুলফিকার আলী মুজমদারকে।
আসামি বাকি নয় র‌্যাব সদস্য হলেন- ক্যাপ্টেন ওহিদুল হাসান, ডিএডি আবুল বাশার, এসআই তরুণ কুমার বসু, নায়েক হাসানুজ্জামান, এএসআই জাহাঙ্গীর আলম, নায়েক মো. লিটন, কনস্টেবল সুমন, এএসআই আলী আশরাফ, সৈনিক জসিম উদ্দিন।
ঘটনার সময় এরা সবাই র‌্যাব-৭ এ কর্মরত ছিলেন। মামলায় র‌্যাবের দুই জন সোর্সকেও আসামি করা হয়েছে। এরা হলেন- দিদারুল আলম ও আনোয়ার মিয়া।
মঙ্গলবার দুপুরে আনোয়ারায় তালসরা দরবার শরিফের পীরের গাড়িচালক মো. ইদ্রিস বাদি হয়ে এ মামলা করেন বলে আনোয়ারা থানার ওসি মোহাম্মদ শাহজাহান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান।
২০১১ সালের ৪ নভেম্বর তালসরা দরবার শরিফে র‌্যাব সদস্যরা গিয়ে তল্লাশির নামে ২ কোটি ৭ হাজার টাকা লুট করেছে এমন অভিযোগ আনা হয়েছে বলে জানান তিনি।
ওই পুলিশ কর্মকর্তা বলেন, “১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ১০-১৫ জনের বিরুদ্ধে এ মামলা করা হয়।”
মামলার অভিযোগে বলা হয়, “জুলফিকার আলী মজুমদারের নেতৃত্বে র‌্যাবের একটি দল তালসরা দরবার শরিফে অভিযান চালিয়ে দরবার শরিফে রাখা আলমারি ভেঙে দুই কোটি সাত হাজার টাকা নিয়ে যায়।”
“এছাড়া ওইদিন দরবার শরিফ থেকে মিয়ানমারের পাঁচ নাগরিককে র‌্যাব সদস্যরা আটক করে। তাদের থানায় হস্তান্তর করা হলেও টাকার বিষয়ে কোনো কিছুই উল্লেখ করেনি।”
পরে দরবার শরিফের পক্ষ থেকে বিষয়টি থানায় লিখিতভাবে জানানো হলেও কেউ সে সময় মামলা করতে রাজি হয়নি- বলা হয় মঙ্গলবার দায়ের করা মামলার অভিযোগে।
“এ ঘটনা পরে জানাজানি হলে র‌্যাব সদর দপ্তরের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্তের প্রাথমিক পর্যায়ে টাকা লুটের ঘটনায় র‌্যাব সদস্যদের যুক্ত থাকার বিষয়টি ধরা পড়ে।”
অভিযুক্ত কর্মকর্তাদের বিরুদ্ধে ডাকাতির অভিযোগ আসার পর তাদের স্ব স্ব বাহিনীতে ফিরিয়ে নেওয়া হয়।
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এমসি/আরএম/পিডি/২০২৪ ঘ.