টমি মিয়া এখন থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে

জমজমাট এক অনুষ্ঠানে সূচনা হলো বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এর নতুন আরো একটি ওয়েবসাইটের।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2008, 00:38 AM
Updated : 5 Dec 2008, 00:38 AM

যুক্তরাজ্যভিত্তিক খ্যাতনামা বাংলাদেশী শেফ টমি মিয়া নিয়মিত তার নতুন নতুন রন্ধন শৈলী প্রকাশ করবেন এ সাইটে। প্রতি সপ্তাহে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের দেশবিদেশের পাঠকদের জন্য থাকবে তার ডিশের এক্সক্লুসিভ রেসিপি।

বৃহস্পতিবার রাতে রাজধানীর গুলশানের 'কস্তুরি' রেস্টুরেন্টে আয়োজিত অনুষ্ঠানে পররাষ্ট্র উপদেষ্টা ইফতেখার আহমদ চৌধুরী সাইটটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় তার পাশে ছিলেন কৃষি উপদেষ্টা সিএস করিম, বাণিজ্য উপদেষ্টা হোসেন জিল্লুর রহমান ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী।

টমি মিয়া তার বক্তব্যে বিলেতের বাংলাদেশী শেফদের উদ্ভাবিত কারি 'চিকেন টিক্কা মসালার' খ্যাতি বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ার কথা উল্লেখ করেন। বিশেষ করে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমসহ প্রচারমাধ্যমের সহায়তা কামনা করেন তিনি।

তিনি বলেন, "আমার স্বপ্ন পূরণ হতে চলেছে। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের মাধ্যমে সারা বিশ্ব আমার রেসিপি জানতে পারবে।"

সাইটে তার রেসিপি স্পন্সর করার জন্য দেশের প্রথম অনলাইন সংবাদপত্র বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে ধন্যবাদ জানিয়ে মাত্র দশ বছর বয়সে বিলেতে পাড়ি জমানো এ সেলিব্রিটি শেফ বলেন, "মিডিয়া ছাড়া টমি মিয়ার অস্তিত্ব থাকে না।"

টমি মিয়ার উচ্চ প্রশংসা করে পররাষ্ট্র উপদেষ্টা ইফতেখার আহমেদ চৌধুরী বলেন, "তিনি শুধু সিলেট বা বাংলাদেশ, লন্ডন বা ইংল্যান্ড নন, সারা যুক্তরাজ্যে বিখ্যাত।"

এদেশী রান্নাকে উপদেষ্টা যুক্তরাজ্য ও বাংলাদেশের অন্যতম যোগসূত্র বলে বর্ণনা করেন। তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এরও পেশাগত সাফল্যের প্রশংসা করেন।

হোসেন জিল্লুর রহমান স্ব স্ব ক্ষেত্রের সাফল্যের জন্য বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ও টমি মিয়ার প্রশংসা করেন। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সংবাদ পরিবেশন প্রসঙ্গে বাণিজ্য উপদেষ্টা বলেন, "প্রতিষ্ঠানটি স্বল্প সময়ে সংবাদ পরিবেশনের ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা রেখেছে। সংবাদেও টাটকা শব্দের নতুন ব্যঞ্জনা দিয়েছে বিডিনিউজ।"

তিনি আরও বলেন, "বর্তমান সময়ে গণমাধ্যমের ব্যাপক প্রসার ঘটছে। তবে এরমধ্যে বিডিনিউজ বিশেষায়িত।"

জিল্লুর বলেন, "জাতি হিসেবে আমরা যেভাবে সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করছি তাতে আমি গর্বিত। এই চটপটে ও মেধাবীরাই নুতন বাংলাদেশ গড়ে তুলছে।"

তিনি বলেন, "তরুণরা যখন জানবে একজন বাংলাদেশী শেফ বিশ্বজুড়ে খ্যাতি পেয়েছেন তখন তারাও অনুপ্রাণিত হবে।"

আয়োজনের প্রশংসা করে কৃষি উপদেষ্টা সিএস করিম বলেন, "আমাদের এমন কিছু করতে হবে যাতে সব জায়গায় বাংলাদেশের পতাকা দেখা যায়। লোকে যেন বন্যা নয়, অন্য কারণে বাংলাদেশে চেনে।"

স্থানীয় সরকার উপদেষ্টা আনোয়ারুল ইকবালও টমি মিয়া ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে অভিনন্দন জানান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রধান উপদেষ্টার প্রেস সচিব ফাহিম মুনায়েম, সাবেক প্রধান বিচারপতি মোস্তফা কামাল, এফবিসিসিআই'র সাবেক সভাপতি আব্দুল আওয়াল মিন্টু, শ্রম সচিব ড. মাহফুজুল হক, এনবিআর চেয়ারম্যান এম আব্দুল মজিদ ও তার স্ত্রী, মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, বাংলাদেশ টুডের সম্পাদক মাহমুদ উর রহমান, জাতীয় জাদুঘরের সাবেক মহাপরিচালক ড. শামসুজ্জামান খান, ওমেন্স এন্টারপ্রেনারস অ্যাসোসিয়েশন (ডব্লিউইএবি)'র প্রেসিডেন্ট নাসরিন আওয়াল, মুক্তিযোদ্ধা মাসুদ সাদিক, ফাও'র প্রধান এডি স্পাইকারস, রাষ্ট্রদূত তোফায়েল করিম হায়দার, রাষ্ট্রদূত আশফাকুর রহমান, লেখক ও গবেষক রীনা হায়দার, দিলশাদ রহমান, মমতাজ ফারুকী চৌধুরী, নাজনীন আজিম, হামদর্দের ব্যবস্থাপনা পরিচালক হাকিম ইউসুফ হারুন, হামদর্দের পরিচালক কাজী মনসুরুল হক, অ্যাডকমের উপ ব্যবস্থাপনা পরিচালক নিজাম ফারহান চৌধুরী, ব্যারিস্টার সানজানা সাদিক প্রমুখ।

বাংলাদেশ নিউজ টোয়েন্টিফোর আওয়ারস লি. এর চেয়ারম্যান আসিফ মাহমুদও উপস্থিত ছিলেন।