জনতার ৩০ কোটি টাকা আত্মসাৎ, নীট কারখানা মালিক গ্রেপ্তার

রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংকের ৩০ কোটি টাকার বেশি আত্মসাতের মামলায় মেসার্স চৌধুরী নীট ওয়্যারস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তানভীর চৌধুরীকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Sept 2017, 05:40 PM
Updated : 26 Sept 2017, 05:40 PM

মঙ্গলবার দুপুরে রাজধানীর ধানমণ্ডির সেন্ট্রাল রোড এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন।

গত ৬ ফেব্রুয়ারি রাজধানীর পল্টন থানায় তানভীর চৌধুরীসহ ৯ জনের বিরুদ্ধে মোট ৩০ কোটি ৬০ লাখ ৭৮ হাজার ৪৯৪ টাকা আত্মসাতের অভিযোগে চারটি মামলা করে দুদক।

মামলার এজাহারে বলা হয়, তানভীর চৌধুরী ও অন্যান্য আসামিরা পরস্পর যোগসাজশে জনতা ব্যাংক রমনা কর্পোরেট শাখা থেকে ২০১১ সালের ২৩ আগস্ট চৌধুরী টাওয়াল ইন্ডাস্ট্রিজ লিমিটেডেট ও মেসার্ম মীর এন্টাপ্রাইজ নামের অস্তিত্বহীন কোম্পানির সঙ্গে ২১টি ভুয়া বিলের মাধ্যমে লেনদেন দেখিয়ে ৮ কোটি ২৯ লাখ ৬৩ হাজার ৭৮৫ টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন।

এছাড়া ৫৭টি ভুয়া ব্যাক টু ব্যাক এলসির লেনদেন দেখিয়ে ১৯ কোটি ৩৭ লাখ ৪০ হাজার ৬০৮ টাকা, ছয়টি ভুয়া ব্যাক টু ব্যাক এলসির লেনদেন দেখিয়ে এক কোটি ৮৮ লাখ ৫৩ হাজার ৩৪৯ টাকা ও তিনটি ভুয়া ব্যাক টু ব্যাক এলসির লেনদেন দেখিয়ে আরো এক কোটি পাঁচ লাখ ২০ হাজার ৭৫২ টাকা ওই ব্যাংক থেকে উত্তোলন করে আত্মসাৎ করেন।

এসব অভিযোগে করা চারটি আলাদা মামলার সবগুলোতেই তানভীর চৌধুরীকে গ্রেপ্তার দেখানো হয়েছে বলে প্রণব জানান।