আনিসুল হকের অবস্থা ‘স্থিতিশীল’

লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের অবস্থা স্থিতিশীল বলে তার ঘনিষ্ঠ একজন জানিয়েছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2017, 03:19 PM
Updated : 24 Sept 2017, 04:44 PM

মেয়রের মালিকানাধীন নাগরিক টিভির পরিচালক আবদুন নূর তুষার রোববার সন্ধ্যায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আনিসুল হক ভেন্টিলেশন ছাড়াই স্বাভাবিকভাবে শ্বাস-প্রশ্বাস নিতে পারছেন। তার কিডনি, লিভার ও ফুসফুস স্বাভাবিকভাবে কাজ করছে।

সেরিব্রাল ভাসকুলাইটিসে (মস্তিষ্কের রক্তনালির প্রদাহ) আক্রান্ত আনিসুল গত ৪ অগাস্ট থেকে লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে।

“উনাকে ওষুধ দিয়ে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে। ঘুম পাড়িয়ে চিকিৎসার এই পর্যায় শেষ হলে পরীক্ষা-নিরীক্ষা করে পরবর্তী চিকিৎসার দিকে যাওয়ার বিষয় বোঝা যাবে,” বলেন তুষার।

আনিসুল হকের স্ত্রীর রুবানা হক তার সঙ্গে লন্ডনের হাসপাতালে আছেন। তিনি দেশবাসীর কাছে স্বামীর সুস্থতার জন্য দোয়া চেয়েছেন বলে তুষার জানিয়েছেন।

মেয়ের সন্তান হওয়া সামনে রেখে গত ২৯ জুলাই লন্ডনে যান আনিসুল হক। সেখানে অসুস্থ বোধ করায় হাসপাতালে গেলে গত ৪ অগাস্ট পরীক্ষা চলার মধ্যেই তিনি সংজ্ঞা হারান।পরে তার সেরিব্রাল ভাসকুলাইটিস শনাক্ত করেন চিকিৎসকরা।

আনিসুল হকের পরিবারের ঘনিষ্ঠ একজন সে সময় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছিলেন, বেশ কিছুদিন ধরেই মেয়রের মাথা ঘোরার সমস্যা দেখা যাচ্ছিল। কিছুক্ষণ খারাপ লাগার পর আবার ঠিক হয়ে যেত।

ঢাকার চিকিৎসরা তাকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছিলেন। পরে সিঙ্গাপুরে গেলে সেখানেও চিকিৎসকরা একই কথা বলেছিলেন।

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আনিসুল হক ২০১৫ সালের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন।