ঢাকা দক্ষিণের ৫ ইউনিয়নের উন্নয়নে ৭৮৪ কোটি টাকা

মাতুয়াইলসহ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনভুক্ত পাঁচটি ইউনিয়নে ৭৮৪ কোটি টাকার উন্নয়নকাজ শুরু হয়েছে, যার আওতায় রাস্তা, নর্দমা, ফুটপাত, এলইডি বাতি স্থাপন করা হবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2017, 01:46 PM
Updated : 24 Sept 2017, 01:46 PM

রোববার মাতুয়াইল উচ্চ বিদ্যালয় মাঠে এক মতবিনিময় সভায় এই ইউনিয়নের উন্নয়নকাজ উদ্বোধন করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।

মাতুয়াইল ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রাশেদ আলীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান প্রকৌশলী ফরাজী শাহাবুদ্দিন আহমেদ, প্রকল্প পরিচালকসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় মেয়র জানান, মাতুয়াইল ইউনিয়নের উন্নয়নে ১৯০ কোটি টাকা বরাদ্দ হয়েছে।

“আগে প্রতি বছর মাতুয়াইলের জন্য গড়ে ৬ কোটি টাকা বরাদ্দ থাকত। সে তুলনায় ১৯০ কোটি টাকা ১৮ বছরের বাজেটের সমান। এই বরাদ্দ দিয়ে ইউনিয়নগুলোকে মূল ঢাকার মতো নাগরিক সুযোগ সুবিধা দেওয়া যাবে।”

এ টাকায় মাতুয়াইল ইউনিয়নে ৪৫ দশমিক ৬৩ কিলোমিটার সড়ক নির্মাণ, ৪৬ দশমিক ১০ কিলোমিটার নর্দমা ও ফুটপাত নির্মাণ, ২৬৭টি সড়কে ২ হাজার ১৮৮টি এলইডি বাতি স্থাপন করা হবে।

মেয়র জানান, দক্ষিণ সিটি করপোরেশনের সঙ্গে যুক্ত আটটি ইউনিয়নের অধিবাসীদের সব ধরনের নাগরিক সুবিধা দিতে করপোরেশন বিভিন্ন কার্যক্রম নিয়েছে।

তিনি বলেন, “ইতিপূর্বে সারুলিয়া ইউনিয়নেও বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করা হয়েছে। বাকী ইউনিয়নগুলোয় পর্যায়ক্রমে এ ধরনের উন্নয়ন কাজ গ্রহণ ও বাস্তবায়ন করব।”