বন্যায় স্থগিত ১৪ এলাকায় ভোট রোববার

বন্যার কারণে স্থগিত থাকা জেলা, উপজেলা ও ইউনিয়ন পরিষদের ১৪টি এলাকায় রোববার ভোট হতে যাচ্ছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2017, 10:35 AM
Updated : 23 Sept 2017, 10:35 AM

রোববার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উপজেলা ও ইউনিয়ন পরিষদগুলোর ভোট হবে। তবে জেলা পরিষদের ভোট সকাল ৯টা থেকে শুরু হয়ে চলবে বেলা ২টা পর্যন্ত।

ইতোমধ্যে ভোটের এলাকায় আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। শনিবারের মধ্যেই ব্যালটসহ নির্বাচনী মালামাল ভোটকেন্দ্রে পাঠানোর কথা রয়েছে।

সুষ্ঠু-শান্তিপূর্ণ ভোট করতে আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন-ইসি।

ইসির উপ-সচিব নুরুজ্জামান তালুকদার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বন্যার কারণে স্থগিত হওয়া এসব এলাকায় রোববার ভোট হবে। স্থানীয় সরকারের ১৬টি প্রতিষ্ঠানে ভোট হওয়ার কথা থাকলেও আদালতের স্থগিতাদেশে দুটি ইউপির ভোট হচ্ছে না।”

তিনি জানান, গত ২০ অগাস্ট চট্টগ্রাম জেলার নবগঠিত কর্ণফুলী উপজেলা পরিষদ ও চারটি ইউপির সাধারণ নির্বাচন, সাতটি ইউপির উপ-নির্বাচন, একটি ইউপির চেয়ারম্যান পদে পুননির্বাচন ও জেলা পরিষদের তিনটি ওয়ার্ডের সাধারণ নির্বাচনের এ ভোট হওয়ার কথা ছিল। তবে বন্যার কারণে গত ১৬ অগাস্ট তা স্থগিত করা হয়।

ইউপি নির্বাচনী এলাকায় জেলা নির্বাচন কর্মকর্তাদের পর্যবেক্ষক নিয়োগ দেওয়া হয়েছে জানিয়ে নুরুজ্জামান তালুকদার বলেন, সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষভাবে নির্বাচন করতে সংশ্লিষ্ট জেলার ডিসি ও এসপিদের বিশেষ নির্দেশনাও দেওয়া হয়েছে।