আত্মসাতের মামলায় কৃষি ব্যাংকের সাবেক ডিজিএম গ্রেপ্তার

ঋণের নামে জালিয়াতির মাধ্যমে ৪৯ কোটি টাকা আত্মসাতের মামলায় বাংলাদেশ কৃষি ব্যাংকের সাবেক এক উপ-মহাব্যবস্থাপককে (ডিজিএম) গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2017, 08:32 AM
Updated : 22 Sept 2017, 08:32 AM

গ্রেপ্তার মো. ইকবাল হোসেন মোল্লা রাজধানীর উত্তরায় থাকেন।

শুক্রবার প্রথম প্রহরে উত্তরার বাসা থেকে তাকে গ্রেপ্তারের করা হয় বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি জানান, তার বিরুদ্ধে কৃষি ব্যাংক কারওয়ান বাজার কর্পোরেট শাখার কয়েকজন কর্মকর্তার যোগসাজশে ভুয়া কাগজপত্র তৈরি করে ৪৯ কোটি ২৬ লাখ ২৪ হাজার ৯৭৫ টাকা ঋণ নিয়ে আত্মসাতের অভিযোগ রয়েছে।

এ অভিযোগে গত ৪ অগাস্ট রাজধানীর তেজগাঁও থানায় ইকবাল মোল্লাসহ সাতজনকে আসামি করে একটি মামলা দায়ের করেন দুদকের উপ-পরিচালক মো. সামছুল আলম।

আসামি ইকবালকে গ্রেপ্তারে মামলার বাদী দুদক কর্মকর্তা সামছুল আলম নেতৃত্ব দেন বলে জানান প্রণব কুমার।

মামলায় অন্য আসামিদের মধ্যে ফেয়ার ইয়ার্ন প্রসেসিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জসিম আহমেদ, মেসার্স রোজবার্গ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হযরত আলী, কৃষি ব্যাংকের সাবেক সিনিয়র প্রিন্সিপাল অফিসার (এসপিও) আবুল হোসেন ও গোলাম রসুল, সাবেক এজিএম সারোয়ার হোসেন এবং সাবেক ডিজিএম ও শাখা ব্যবস্থাপক জুবায়ের মনজু রয়েছেন।

এর আগে মামলায় দায়েরের দিন গত ৪ অগাস্ট আরেক আসামি ফেয়ার ইয়ার্ন প্রসেসিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জসিম আহমেদকে রাজধানীর গুলশান-২ এলাকা থেকে গ্রেপ্তার করে দুদক।