সাম্প্রদায়িক সম্প্রীতির আহ্বানে মহিলা পরিষদের মানববন্ধন

দুর্গাপূজাকে সামনে রেখে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার আহ্বানে মানববন্ধন করেছে মহিলা পরিষদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2017, 06:27 PM
Updated : 21 Sept 2017, 06:27 PM

দুর্গাপূজার আগে বিভিন্ন স্থানে মন্দিরে প্রতিমা ভাংচুরের প্রেক্ষাপটে বৃহস্পতিবার সারাদেশে এই কর্মসূচি পালন করে নারী সংগঠনটি; কেন্দ্রীয় কর্মসূচি হয় জাতীয় প্রেস ক্লাবের সামনে।

কেন্দ্রীয় কর্মসূচিতে মহিলা পরিষদের সাধারণ সম্পাদক মালেকা বানু নিরাপত্তার কারণ দেখিয়ে হিন্দু সম্প্রদায়ের এই উৎসবে কোনো কাটছাঁট না আনার আহ্বানও জানান সরকারের কাছে।

তিনি বলেন, “উৎসব যদি পূর্ণাঙ্গভাবে পালন না করা যায়, নিরাপত্তার নামে সেগুলোকে যদি কাটছাঁট করা হয়, তাহলে কিন্তু সেই রাষ্ট্র তার জায়গাতে থাকে না।

“আতঙ্ক নিয়েই যদি হিন্দু ভাই-বোনেরা দুর্গাপূজা পালন করে এবং অন্যান্য ধর্মাবলম্বীরা খোলা মনে সেই উৎসবে যোগদান করতে না পারে, তাহলে আসল যে সমস্যা, তা থেকেই যায়।”

মহিলা পরিষদের সহ-সভাপতি রেখা চৌধুরী জানান, দুর্গাপূজার নিরাপত্তা নিশ্চিতের দাবি জানিয়ে সংগঠনের সব জেলা কমিটির উদ্যোগে জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের কাছে স্মারকলিপি দেওয়া হয়েছে।

তিনি বলেন, “আমরা বলছি না দেশের গণমানুষের সব চাহিদা পূরণের দায়িত্ব শুধু সরকারের উপর বা জনগণের উপর অথবা আইনশৃঙ্খলা বাহিনীর উপর।

“আমরা চাই দেশের প্রতিটি মানুষ নৈতিক ও মানবিক দায়িত্ব থেকে প্রতিটি ধর্ম-বর্ণের মানুষের পাশাপাশি দাঁড়িয়ে থেকে সব উৎসব পালন করতে সহযোগিতা করবে।”

মানববন্ধনে মহিলা পরিষদের সাংগঠনিক সম্পাদক উম্মে সালমা বেগম, আন্তর্জাতিক সম্পাদক রেখা সাহা, প্রকাশনা সম্পাদক সারাবান তহুরাও বক্তব্য রাখেন।