দুর্নীতির অভিযোগে দুই কর্মীকে পুলিশে দিয়েছে এনআইডি কর্তৃপক্ষ

জালিয়াতি ও দুর্নীতির প্রমাণ পাওয়ায় জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের দুই কর্মচারীকে পুলিশে দেওয়া হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2017, 02:24 PM
Updated : 21 Sept 2017, 02:24 PM

এরা হলেন-ডেটা এন্ট্রি অপারেটর মো. জামাল উদ্দীন ও অফিস সহায়ক মো. মেহেদী হাসান।

নির্বাচন কমিশনের এনআইডি উইংয়ের সহকারি পরিচালক মো. সারোয়ার হোসেন জানান, গত ২০ অগাস্ট জাতীয় পরিচয়পত্র সংশোধন নিয়ে জামাল উদ্দীন ও মেহেদী হাসানের বিরুদ্ধে জালিয়াতি ও দুর্নীতির অভিযোগ উঠে। পরে তদন্তে অভিযোগের প্রমাণ পাওয়ায় দুইজনের বিরুদ্ধে মামলা করার নির্দেশনা দেয় এনআইডি উইং।

“বৃহস্পতিবার সন্ধ্যায় দুইজনকে শেরে বাংলা থানায় সোপর্দ করা হয়।”

এ ঘটনায় মামলা একটি হয়েছে বলে শেরে বাংলা থানার এসআই মোহাম্মদ আবুল হোসেন জানিয়েছেন।

দুই কর্মচারী জালিয়াতি ও দুর্নীতির তথ্য জানার পর এনআইডি উইংয়ের মহাপরিচালকে তা লিখিতভাবে জানান সহকারী পরিচালক সিরাজুম মনিরা।

মনিরার অভিযোগ, ডেটা এন্ট্রি অপারেটর জামাল উদ্দীন তার অনুপস্থিতিতে ব্যাগ থেকে মোবাইল ব্যবহার করে ওটিপি নিয়ে কার্ড ম্যানেজমেন্ট সিস্টেমে লগইন করে ১৪টি কার্ড প্রিন্ট দেন। পরে সেগুলো মেহেদী হাসানের মাধ্যমে ইসির ইটিআই ভবন থেকে নিয়ে আসেন।

এ কাজের জন্য জামাল উদ্দীন অফিস সহায়ক মেহেদী হাসানকে ১১ হাজার টাকা দেন বলে তিনি অভিযোগে উল্লেখ করেছেন।

“এ অবস্থায় জালিয়াতি ও দুর্নীতির জন্যে ডেটা এন্ট্রি অপারেটরের বিরুদ্ধে মামলা দায়ের এবং অফিস সহায়কের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়,” বলেন সহকারী পরিচালক মো. সারোয়ার হোসেন।

আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ পাওয়া ডেটা এন্ট্রি অপারেটর ইসির আইডেন্টিফিকেশন সিস্টেম ফর এনহ্যান্সিং এক্সেস টু সার্ভিসেস (আইডিয়া) প্রকল্পের কার্যালয়ে ও আর অফিস সহায়ক ইসি সচিবালয়ে কর্মরত।