দুই মন্ত্রণালয়ে সচিব বদল, নতুন বিভাগীয় কমিশনার ঢাকা ও চট্টগ্রামে

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিবকে বদলি এবং শ্রম মন্ত্রণালয়ে নতুন সচিব নিয়োগ দিয়েছে সরকার।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2017, 09:21 AM
Updated : 24 August 2017, 09:21 AM

সেইসঙ্গে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে নতুন বিভাগীয় কমিশনার নিয়োগ দিয়ে বৃহস্পতিবার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব এম বজলুল করিম চৌধুরীকে ঢাকার বিভাগীয় কমিশনার এবং বাণিজ্য মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব মো. আব্দুল মান্নানকে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার করা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব কামাল উদ্দিন আহমেদকে পরিকল্পনা কমিশনের সদস্য করে পরিকল্পনা কমিশনের সদস্য মোস্তফা কামাল উদ্দীনকে জননিরাপত্তা বিভাগের সচিবের দায়িত্ব দেওয়া হয়েছে।

অন্যদিকে ঢাকা আমদানি ও রপ্তানি নিয়ন্ত্রকের কার্যালয়ের প্রধান নিয়ন্ত্রক আফরোজা খানকে ভারপ্রাপ্ত সচিবের মর্যদায় শ্রম সচিব নিয়োগ দিয়েছে সরকার।

শ্রম সচিবে দায়িত্বে থাকা মিকাইল শিপারের চাকরির মেয়াদ সম্প্রতি শেষ হওয়ায় তিরি অবসরে গেছেন।

চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. রুহুল আমীনকে বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে বদলি করা হয়েছে।

আলাদা আদেশে সরকারি কর্ম কমিশনের অতিরিক্ত সচিব মাহমুদা মিন আরাকে তথ্য মন্ত্রণালয়ে, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জাবেদ আহমেদকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে এবং শিক্ষা মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব রুহী রহমানকে জননিরাপত্তা বিভাগে বদলি করা হয়েছে।

বাংলাদেশ তাঁত বোর্ডের সদস্য মো. রমজান আলীকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পিইডিপি-৩ প্রকল্পের অতিরিক্ত মহাপরিচালক এবং তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মঞ্জুরুর রহমানকে সরকারি কর্ম কমিশনে বদলি করা হয়েছে।