প্রধান বিচারপতি না সরলে পদত্যাগ দাবিতে আন্দোলনে নামবে ছাত্রলীগ

প্রধান বিচারপতি এস কে সিনহা নিজে বিচারপতির পদ না ছাড়লে তাকে ‘পদ থেকে সরাতে’ আন্দোলনে নামার হুমকি দিয়েছে ছাত্রলীগ।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2017, 07:08 PM
Updated : 23 August 2017, 09:12 PM

১৫ অগাস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বুধবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলে এক সভায় সংগঠনটির সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন এ হুমকি দেন।

তিনি বলেন, “প্রধান বিচারপতি ষোড়শ সংশোধনী বাতিলের যে রায় দিয়েছেন, এই রায়ে কোনো আইনি ভাষা নেই। আইনি ভাষায় তিনি কথা বলেননি, তিনি রাজনৈতিক ভাষায় রায়ে কথা বলেছেন।

“এর মধ্য দিয়ে আপনার শপথ ভঙ্গ করেছেন, আপনি আপনার থেকে পদ থেকে সরে যান। যদি পদ ছেড়ে চলে না যান, তাহলে এদেশের আপামর জনতাকে সাথে নিয়ে ছাত্রসমাজ অতীতে যেমনি করে অগ্রভাগে নেতৃত্ব দিয়েছে, আপনাকেও কীভাবে পদ থেকে সরাতে হয় তা ছাত্রলীগের নেতাকর্মীরা জানে।”

মাঠে নামার জন্য ছাত্রলীগের নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানান সংগঠনটির সভাপতি সাইফুর রহমান সোহাগ।

তিনি বলেন, “দেশরত্ন শেখ হাসিনার বিরুদ্ধে নানা ষড়যন্ত্র চলছে, এই ষড়যন্ত্রকে প্রতিহত করতে ছাত্রলীগের নেতাকর্মীদের প্রস্তুত থাকতে হবে।”

সভায় প্রধান অতিথি হিসেবে ব্ক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাংসদ আব্দুর রাজ্জাক। অন্যদের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অসীম কুমার সরকার, সাবেক ছাত্রলীগ নেতা জয়দেব নন্দী, ছাত্রলীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক সজীব বিশ্বাস ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবিদ আল হাসান।