বিআরটিসি বিসিক মিল্ক ভিটা জামুকার শীর্ষ পদে পরিবর্তন

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক), বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি), জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) এবং মিল্ক ভিটার শীর্ষ পদে নতুন কর্মকর্তা নিয়োগ দিয়েছে সরকার।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 August 2017, 04:08 PM
Updated : 16 August 2017, 04:08 PM

জনপ্রশসানের ১৫ জন অতিরিক্ত সচিবের দপ্তর বদল করে বুধবার রাতে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব আবুল কালামকে বিসিক চেয়ারম্যান করা হয়েছে। বিসিকের চেয়ারম্যান মুস্তাক হাসান মো. ইফতেখারকে অভ্যন্তরীণ সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিবের দায়িত্ব দেওয়া হয়েছে।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক ফরিদ আহমেদ ভুঞা বিআরটিসির চেয়ারম্যান পদে নিয়োগ পেয়েছেন। বিআরটিসির চেয়ারম্যান মো. মিজানুর রহমানকে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মহাপরিচালক করা হয়েছে।

মিল্ক ভিটার ব্যবস্থাপনা পরিচালক মো. জাকির হোসেনকে ওএসডি করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মো. আতাহার আলীকে ওই পদে নিয়োগ দিয়েছে সরকার।

আর অর্থ বিভাগে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব এ এফ আমীন চৌধুরীকে মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক করা হয়েছে।

স্বাস্থ্য সেবা বিভাগের বিএভিএস’র বিএনভিএস-এর প্রশাসক মো. শহিদুল হককে ওএসডি করে বিমান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. শাহাদাত হোসেনকে ওই পদে নিয়োগ দেওয়া হয়েছে।

রেলপথ মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব মো. আরিফুর রহমান অপুকে খাদ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক এবং জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর অতিরিক্ত মহাপরিচালক আব্দুল হাইকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য করা হয়েছে।

নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব মো. মোখলেছুর রহমানকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে এবং বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য আ ক ম শাহীদুর রহমানকে রেলপথ মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

এছাড়া শ্রম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. সামছুর রহমানকে জননিরাপত্তা বিভাগে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব সুশান্ত কুমার সাহাকে শ্রম মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

অবসরে যাওয়ার সুবিধার্থে দুদক সচিব আবু মো. মুস্তফা কামালকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। গত ১০ অগাস্ট থেকে এই আদেশ কার্যকর ধরা হয়েছে।

দুদক সচিবকে ওএসডি করলেও বুধবার রাত সোয়া ৯টা পর্যন্ত দুর্নীতিবিরোধী সংস্থাটিতে নতুন সচিব নিয়োগ দেয়নি সরকার।

অন্যদিকে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আকরাম হোসেন চৌধুরীর চুক্তির মেয়াদ গত ৩ অগাস্ট বা তার যোগদানের তারিখ থেকে দুই বছরের জন্য বাড়িয়েছে সরকার।

বরেন্দ্র বহুখুখী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান পদে গ্রেড-১ বেতনে গত ২৯ জুলাই চুক্তিতে নিয়োগ পান আকরাম।

ব্রিগেডিয়ার জেনারেল এ এফ এম রফিকুল ইসলামকে সেন্ট্রাল মেডিকেল স্টোর ডিপার্টমেন্টের (সিএমএসডি) পরিচালক নিয়োগ দিতে তার চাকরি স্বাস্থ্য সেবা বিভাগে ন্যস্ত করে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আর সিএমএসডির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল পারভেজ কবীরকে সেনাবাহিনীতে ফেরাতে তার চকরি সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করা হয়েছে।