বন্যার্তদের এক দিনের বেতন দেবেন শেকৃবির শিক্ষক-কর্মকর্তারা

বন্যার্তদের সহায়তায় রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা নিজেদের এক দিনের বেতনের সমপরিমাণ অর্থ দেবেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 August 2017, 04:06 PM
Updated : 16 August 2017, 04:06 PM

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মো. সেকেন্দার আলীর সভাপতিত্বে বুধবার শেকৃবির সম্মেলন কক্ষে এক সভায় এই সিদ্ধান্ত হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও নিজেদের সাধ্যমত তহবিল গঠনের উদ্যোগ নিচ্ছেন। বন্যা দুর্গত এলাকার মানুষের সহায়তায় ত্রাণ হিসেবে নগদ টাকা, চাল, চিড়া, চিনি, আলু, স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট দেওয়া হবে।

পশু চিকিৎসাসহ সবজি ও ধানের চারাও পর্যায়ক্রমে বিতরণ করা হবে বলে সভায় সিদ্ধান্ত হয়।

উপ-উপাচার্য বলেন, “মানুষ মানুষের জন্য- এই স্লোগান সামনে রেখে আমরা বন্যা দুর্গতদের পাশে দাঁড়িয়েছি। বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে যথাসাধ্য চেষ্টা করছি বন্যা দুর্গত মানুষের এই চরম বিপদের সময় পাশে থাকার।”

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক মো. মিজানুর রহমান, প্রক্টর অধ্যাপক মো. ফরহাদ হোসেন, রেজিস্ট্রার শেখ রেজাউল করিম, কৃষি অনুষদের ডিন অধ্যাপক মো. রুহুল আমিন প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।

এবছর দ্বিতীয় দফা বন্যা উত্তর ও উত্তর-পূর্বাঞ্চল ছাড়িয়ে এখন মধ্যাঞ্চলে বিস্তৃত হচ্ছে। এই বন্যায় ইতোমধ্যে ৩৯ জনের মৃত্যু হয়েছে।

দেশের ২২ জেলার ৩৩ লাখ ২৭ হাজার মানুষ বন্যা কবলিত বলে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর জানিয়েছে।