ধানমণ্ডি ৩২ নম্বরে ফুলেল শ্রদ্ধায় সিক্ত বঙ্গবন্ধু

জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2017, 08:15 AM
Updated : 15 August 2017, 10:27 AM

সোমবার সকাল সাড়ে ৬টায় ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে প্রথমে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এর পরই আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলীয় নেতা-কর্মীদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেন।

একে একে আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর মধ্যে যুবলীগ, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, যুবমহিলা লীগ, সেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, শ্রমিক লীগ ও তাঁতী লীগের নেতাকর্মীরা শ্রদ্ধা জানান।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন অর রশিদ ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মীজানুর রহমান।

এছাড়া জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়, শের-ই-বাংলা কৃষি বিশ্বিবিদ্যালয় ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকেও শ্রদ্ধা নিবেদন করা হয়।

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সরকার সমর্থক শিক্ষকদের সংগঠনগুলোর নেতারাও শ্রদ্ধা নিবেদন করেন।

ইডেন কলেজ, ঢাকা কলেজ ও তিতুমীর কলেজসহ ঢাকার বিভিন্ন কলেজের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়।

সরকারী কর্মকর্তা-কর্মচারীদের বিভিন্ন শাখার পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন।

সাংবাদিকদের সংগঠন জাতীয় প্রেসক্লাব, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেওয়া হয়।