শোক দিবসে বন্ধ থাকবে যেসব সড়ক

জাতীয় শোক দিবসে ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি এবং বনানী কবরস্থানে তার স্বজনদের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের জন্য ১৫ অগাস্ট ঢাকার কয়েকটি সড়কে যান চলাচল নিয়ন্ত্রিত হবে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2017, 12:58 PM
Updated : 13 August 2017, 01:28 PM

রোববার সকালে ধানমন্ডি ৩২ নম্বরে জাতীয় শোক দিবসের কর্মসূচির নিরাপত্তা প্রস্তুতি তদারকি শেষে সাংবাদিকদের এ নির্দেশনার কথা জানান ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান মিয়া।

তিনি বলেন, ওই দিন সকাল থেকে সোনারগাঁও ক্রসিং থেকে রাসেল স্কয়ার পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে।

গাড়ি চলবে না সায়েন্সল্যাব থেকে রাসেল স্কয়ার পর্যন্ত। এই সড়কে ধানমন্ডি ২৭ নম্বর থেকেও রাসেল স্কয়ার পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে।

ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু জাদুঘর কেন্দ্রিক কর্মসূচিতে জনসাধারণের অংশগ্রহণ নির্বিঘ্ন করতে রাসেল স্কয়ার থেকে সোবহানবাগ মসজিদ পর্যন্ত সব ধরনের গাড়ি পার্কিং নিষিদ্ধ করা হয়েছে।

ধানমন্ডি ৩২ নম্বরে যাওয়া-আসার পথ সম্পর্কে ডিএমপি কমিশনার বলেন,  ভিভিআইপি, ভিআইপি এবং ঊধ্বর্তন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা মানিক মিয়া এভিনিউ থেকে মিরপুর রোডে ঢুকে ধানমন্ডি ২৭ নম্বর ক্রসিং-মেট্রো শপিং মল থেকে ডানে মোড় নিয়ে ধানমন্ডি ৩২ নম্বরে পশ্চিম প্রান্ত দিয়ে প্রবেশ করবে। তারা বের হবেন ওই একই পথ ধরে।

আর রাজনৈতিক দল, বিভিন্ন প্রতিষ্ঠান, সংগঠন এবং সাধারণ মানুষকে ধানমন্ডি ৩২ নম্বরের পূর্ব প্রান্ত দিয়ে ঢুকে পশ্চিম প্রান্ত দিয়ে বের হতে হবে।

এছাড়া ট্রাফিক পুলিশের ঢাকা দক্ষিণের তৈরি করা স্কেচম্যাপ অনুসরণ করে জনসাধারণকে চলাচলের পরামর্শ দিয়েছেন আসাদুজ্জামান।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ অন্যান্য ভিআইপিরা ধানমন্ডি ৩২ নম্বর ত্যাগ করার পর পর্যায়ক্রমে ব্যারিকেড ব্যবস্থা শিথিল করা হবে বলে জানান তিনি।