জন্মদিনের শুভেচ্ছার জন্য জয়ের ধন্যবাদ

জন্মদিনে শুভেচ্ছা জানানোর জন্য ফেইসবুক পোস্টে সবাইকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2017, 12:30 PM
Updated : 27 July 2017, 12:30 PM

বৃহস্পতিবার ফেইসবুকে তিনি লিখেছেন, “জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। আলাদাভাবে উত্তর দিতে না পারায় আমি আন্তরিকভাবে দুঃখিত। সকলের জন্য আমার শুভ কামনা।”

ওই পোস্টে মা শেখ হাসিনা, বোন সায়মা ওয়াজেদ হোসেন ও তার স্বামী খন্দকার মাশরুর হোসেন এবং স্ত্রী ক্রিস্টিন ওভারমায়ারের সঙ্গে জন্মদিনের একটি ছবিও দিয়েছেন জয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জ্যেষ্ঠ সন্তান সজীব ওয়াজেদ জয়ের ৪৭তম জন্মদিন বৃহস্পতিবার।

মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের ২৭ জুলাই অবরুদ্ধ ঢাকায় পরমাণু বিজ্ঞানী এমএ ওয়াজেদ মিয়া ও শেখ হাসিনার প্রথম সন্তান জয়ের জন্ম হয়। স্বাধীনতা যুদ্ধ জয়ের পর তার নাম ‘জয়’ রাখেন নানা শেখ মুজিবুর রহমান।

১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর সজীব ওয়াজেদ জয় শেখ হাসিনার সঙ্গে জার্মানি হয়ে ভারতে যান। তার শৈশব-কৈশোর কাটে ভারতে। নৈনিতালের সেন্ট জোসেফ কলেজে লেখাপড়ার পর যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব টেক্সাস অ্যাট আর্লিংটন থেকে কম্পিউটার সায়েন্সে স্নাতক ডিগ্রি অর্জন করেন জয়। পরে হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে লোকপ্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন তিনি।

বুধবার রাজধানীর র‌্যাডিসান হোটেলে তরুণ-তরুণীদের সঙ্গে এক মতবিনিময় অনুষ্ঠানে নিজের অতীত জীবন তুলে ধরেন সজীব ওয়াজেদ জয়।

২০০২ সালের ২৬ অক্টোবর যুক্তরাষ্ট্রের নাগরিক ক্রিস্টিন ওভারমায়ারকে বিয়ে করেন তিনি। এই দম্পতির একটি মেয়ে আছে।

২০১০ সালের ২৫ ফেব্রুয়ারি সজীব ওয়াজেদ জয় রংপুর জেলা আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ গ্রহণ করেন। বর্তমানে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টার দায়িত্ব পালন করছেন।