পুলিশের উচ্চ পর্যায়ে রদবদল

পুলিশের ডিআইজি এবং পুলিশ সুপার পদে মোট ২০ জনের কর্মস্থল পরিবর্তন হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2017, 05:32 PM
Updated : 26 July 2017, 06:35 PM

বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দুটি প্রজ্ঞাপনে এ রদবদল আনা হয়।

বরিশাল রেঞ্জের ডিআইজি শেখ মোহাম্মদ মারুফ হাসানকে নৌ পুলিশের ডিআইজি করা হয়েছে। রাজশাহী মহানগর পুলিশ কমিশনার মো. শফিকুল ইসলামকে বরিশাল রেঞ্জে পাঠানো হয়েছে।

রাজশাহী মহানগর পুলিশ কমিশনার করা হয়েছে ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. মাহাবুবুর রহমানকে।

নৌ পুলিশের ডিআইজি মো. মনিরুজ্জামানকে পুলিশ সদর দপ্তরে ডিআইজি এবং পুলিশ অধিদপ্তরের শৈবালকান্তি চৌধুরীকে এসপিবিএন’এ ডিআইজি (চলতি দায়িত্বে) হিসাবে বদলি করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার ওয়াই এম বেলালুর রহমানকে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (চলতি দায়িত্বে) এবং পুলিশ অধিদপ্তরের অতিরিক্ত ডিআইজি আবু হাসান মুহম্মদ তারিককে একই কর্মস্থলে ডিআইজি (চলতি দায়িত্বে) করা হয়েছে।

এছাড়া পুলিশ অধিদপ্তরের পুলিশ সুপার মোহাম্মদ আবদুল কাদেরকে সিআইডিতে, ডিএমপির মো. সেলিম খানকে এসপিবিএন-এ, নওগাঁর পুলিশ সুপার মো. মোজাম্মেল হককে ডিএমপিতে পাঠানো হয়েছে।

এসপিবিএন-এর পুলিশ সুপার মো. ইকবাল হোসেনকে নওগাঁর পুলিশ সুপার করা হয়েছে। বরিশালের পুলিশ সুপার এস এম আকতারুজ্জামানকে পুলিশ অধিদপ্তরে, ডিএমপির উপ কমিশনার মো. সাইফুল ইসলামকে বরিশালের পুলিশ সুপার করা হয়েছে।

সিলেট রেঞ্জের ডিআইজি কার্যালয়ে সংযুক্ত বরিশাল মহানগর পুলিশের উপ কমিশনার মো. জিল্লুর রহমানকে ট্যুরিস্ট পুলিশে পুলিশ সুপার, চট্রগ্রাম মহানগর পুলিশের উপ কমিশনার ফারুক আহমেদকে পঞ্চম এপিবিএ-এর অধিনায়ক, ৫ম এপিবিএন’এর অধিনায়ক মো. ছিবগাত উল্লাহকে শিল্প পুলিশে পুলিশ সুপার, সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার সারোয়ার মোর্শেদ শামীমকে পুলিশ টেলিকম এন্ড ইনফরমেশন ম্যানেজমেন্ট (টিএন্ডআইএম) ঢাকার পুলিশ সুপার, খুলনার পুলিশ ট্রেনিং কলেজ (পিটিসি)’র পুলিশ সুপার মোছা. তাসলিমা খাতুনকে খুলনা রেঞ্জ রিজার্ভ ফোর্স (আরআরএফ)’র কমান্ড্যান্ট এবং ডিএমপির উপ কমিশনার বিধান ত্রিপুরাকে হবিগঞ্জের পুলিশ সুপার করা হয়েছে। হবিগঞ্জের পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্রকে ডিএমপিতে আনা হয়েছে।