মনজিল মোরসেদকে ‘প্রাণনাশের হুমকি’

আদালত কক্ষের বাইরে ‘প্রাণনাশের হুমকি’ পেয়ে থানায় জিডি করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2017, 01:23 PM
Updated : 26 July 2017, 01:23 PM

ওষুধ কোম্পানি টেকনো ড্রাগসের মামলায় বুধবার সকালে হাই কোর্টের একটি বেঞ্চে শুনানি শেষে বেরোনোর পর তাদের লোকজন হুমকি দেন বলে অভিযোগ এই আইনজীবীর।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, হুমকি পাওয়ার পর শাহবাগ থানায় গিয়ে জিডি করেন।

পাশাপাশি বিষয়টি সংশ্লিষ্ট আদালতের নজরে আনেন মনজিল মোরসেদ। আদালত জড়িতদের বৃহস্পতিবার হাই কোর্টে হাজির করতে শাহবাগ থানার ওসিকে নির্দেশ দিয়েছে বলে জানান তিনি।

এই আইনজীবী মানবাধিকার ও পরিবেশবাদী সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের সভাপতি। পরিবেশ সংরক্ষণে অবদানের জন্য ২০১৫ সালে জাতীয় পরিবেশ পদক পেয়েছেন তিনি।

মনজিল মোরসেদ সাংবাদিকদের বলেন, টেকনো ড্রাগস লিমিটেডসহ ২৮ কোম্পানির ওষুধ উৎপাদনের ‘ত্রুটি’ নিয়ে হাই কোর্টে একটি রিট আবেদন করেছিলেন তিনি। এর শুনানি নিয়ে আদালত গত ৩ এপ্রিল টেকনো ড্রাগসের জিএমপি সক্ষমতা নির্ধারণের জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার একজন প্রতিনিধিসহ পাঁচ সদস্যের কমিটি করে দেয়।

“পরবর্তীতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ছাড়াই চার সদস্যের কমিটি দিয়ে টেকনো ড্রাগসের পক্ষে রিপোর্ট দেওয়া হলে তা আদালতে চ্যালেঞ্জ করি।

“সকালে এ বিষয়ে শুনানি শেষে আদালত কক্ষের বাইরে আসার সঙ্গে সঙ্গে টেকনো ড্রাগসের দুই-তিন জন লোক আমাকে প্রাণনাশের হুমকি দেয়। বলে, ‘তোরে আজকেই মজা দেখাব’ এবং গালিগালাজ করে।”

এ ঘটনার পর থেকে নিরপত্তাহীনতায় ভুগছেন জানিয়ে মনজিল মোরসেদ বলেন, “ওই কোম্পানির লোকজন যে কোনো সময় আমার এবং আমার পরিবারের লোকজনের ওপর প্রতিশোধমূলক ব্যবস্থা নিয়ে জান-মালের ক্ষতি করতে পারে।”