বগুড়ায় বিমানবন্দর চান ডিসিরা

পর্যটনের প্রসারে দেশের বিভিন্ন স্থানে নতুন বিমানবন্দর স্থাপনের পরামর্শের পর জেলা প্রশাসকদের (ডিসি) কাছ থেকে বগুড়ায় একটি বিমানবন্দর স্থাপনের প্রস্তাব এসেছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2017, 06:53 AM
Updated : 26 July 2017, 06:53 AM

জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের দ্বিতীয় দিন বুধবার সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, পরিবেশ ও বন মন্ত্রণালয় এবং খাদ্য মন্ত্রণালয় সংক্রান্ত কার্য-অধিবেশনে ডিসিরা এই দাবি জানান।

অধিবেশন শেষে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন সাংবাদিকদের বলেন, ডিসিরা বিমানবন্দরগুলোকে আধুনিকায়নের প্রস্তাব করেছেন। নতুন নতুন জায়গায় কিছু বিমানবন্দর স্থাপনের কথাও বলেছেন।

ডিসিরা কোথায় কোথায় নতুন বিমানবন্দর স্থাপনের কথা বলেছেন- এমন প্রশ্নে বিমানমন্ত্রী বলেন, “বগুড়ায়।

“দুটি আন্তর্জাতিক বিমানবন্দর হতে যাচ্ছে। বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর, এটা সর্ববৃহৎ হবে। এই পরিকল্পনার প্রেক্ষিতে অন্যান্য জায়গায় বিমানবন্দর স্থাপনের ব্যাপারটিও আমাদের বিবেচনা করতে হবে।”

বঙ্গবন্ধু বিমানবন্দর স্থাপনে সমীক্ষা হচ্ছে জানিয়ে মেনন বলেন, “আমরা আশা করি এ মাসের (জুলাই) মধ্যে স্থান নির্ধারণ সমীক্ষা শেষ হবে।”

মন্ত্রী বলেন, “পর্যটনের অভ্যন্তরীণ ব্যাপ্তি ঘটছে, তার ভিত্তিতে ডিসিরা তাদের নিজেদের অঞ্চলে যে সম্ভাবনাগুলো রয়েছে সেগুলো কীভাবে কাজে লাগানো যায় সে বিষয়ে প্রস্তাব রেখেছেন।

“আমরা বলেছি যে, পর্যটনের ক্ষেত্রেও প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত অঞ্চলে আমরা সমীক্ষা করেছি এবং আরও সমীক্ষা করছি, অনেকগুলো ক্ষেত্রে বাস্তবায়ন শুরু হয়ে গেছে।”

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমের সভাপতিত্বে সব জেলা প্রশাসক এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এই কার্যঅধিবেশনে অংশ নেন।