‘ডিএমপি’ লেখা গাড়িতে ‘ছিনতাইকারী’, র‌্যাবের সঙ্গে গোলাগুলি

ঢাকার আজিমপুর এলাকায় ‘ডিএমপি’ লেখা স্টিকার লাগানো একটি প্রাইভেটকারে থাকা সন্দেহভাজন ছিনতাইকারীদের সঙ্গে গোলাগুলির পর আহত অবস্থায় দুজনকে আটক করার কথা জানিয়েছে র‌্যাব।

অপরাধ বিষয়ক প্রধান প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2017, 01:18 PM
Updated : 25 July 2017, 05:17 PM

র‌্যাব-১০ এর অধিনায়ক শাহাবুদ্দিন খান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, মঙ্গলবার বিকাল পৌনে ৪টার দিকে আজিমপুর এতিমখানা মোড়ে এ ঘটনা ঘটে।

উরুতে গুলিবিদ্ধ অবস্থায় আটক মোশাররফ (৪০) ও মনির হোসেন (৩৫) নামের দুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তাদের ব্যবহৃত একটি গাড়ি জব্দ করে তার ভেতরে দুটি পিস্তল পাওয়ার কথা জানিয়েছেন র‌্যাব কর্মকর্তারা।

র‌্যাব কর্মকর্তা শাহাবুদ্দিন বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে’ র‌্যাবের একটি দল এতিমখানা মোড়ের পশ্চিমমুখী সড়ক ও তার আশপাশের এলাকায় অবস্থান নেয়।

“এ সময় দুটি প্রাইভেটকার ও একটি মাইক্রোবাস খুব দ্রুত গতিতে যাওয়ার চেষ্টাকালে র‌্যাব সদস্যরা একটি প্রাইভেটকারের গতিরোধ করে। তখন ওই প্রাইভেটকার থেকে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুঁড়লে র‌্যাবও পাল্টা গুলি ছোঁড়ে।

“দুই পক্ষের গুলি বিনিময়ে প্রাইভেটকারে থাকা দুজন গুলিবিদ্ধ হলে তাদের গ্রেপ্তার করা হয়। পরে জব্দ করা প্রাইভেটকার থেকে গুলিভর্তি দুটি পিস্তল, নগদ প্রায় দুই হাজার টাকা, চারটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।”

এ ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন জানিয়ে শাহাবুদ্দিন বলেন, এই চক্রের বহরে থাকা অপর প্রাইভেটকার ও মাইক্রোবাসটি দ্রুত চলে যাওয়ার সময় দুটি মটরসাইকেলে থাকা চার র‌্যাব সদস্য তাদের ধাওয়া করেন।

“কিন্তু গতি বেশি থাকায় ‍গাড়ি দুটি চলে যায়। এ সময় মটরসাইকেল থেকে পড়ে গিয়ে কনস্টেবল বিপ্লব ও মেহেদী আহত হয়।”

জব্দ প্রাইভেটকারে ইংরেজি হরফে ঢাকা মহানগর পুলিশের সংক্ষিপ্ত রূপ ‘ডিএমপি’ লেখা স্টিকার ছিল জানিয়ে শাহাবুদ্দিন খান বলেন, “ওই চক্রটি নিজেদের গোয়েন্দা পুলিশ বা র‌্যাব পরিচয় দিয়ে টার্গেট ব্যক্তিকে গাড়িতে তুলে টাকা পয়সা নিয়ে ছেড়ে দেয়। রাজধানীতে এরকম একাধিক চক্র আছে, তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।”

আহত দুইজনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারলে ওই চক্রের বিষয়ে তথ্য পাওয়া যাবে বলে আশা করছেন এই র‌্যাব কর্মকর্তা।