কর্মসূচি সফলে মতবিনিময় করবে বিএফইউজে-ডিইউজে

আগামী ২৯ জুলাইর মধ্যে নবম ওয়েজবোর্ড ঘোষণা করা না হলে ৩০ জুলাই থেকে তথ্যমন্ত্রীর অপসারণ দাবিতে কর্মসূচি সফল করতে সোমবার ঢাকার বিভিন্ন সাংবাদিক সংগঠনের সঙ্গে মতিবিনিময় করবে বিএফইউজে ও ডিইউজে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2017, 06:31 PM
Updated : 23 July 2017, 06:31 PM

রোববার প্রেস ক্লাবে ডিইউজে কার্যালয়ে অনুষ্ঠিত ডিইউজের নির্বাহী পরিষদের সভায় এক দফার কর্মসূচি ঘোষণা করে মতবিনিময়ের এই সিদ্ধান্ত নেওয়া হয়।

মতবিনিময় সভায় অংশ নেবেন ঢাকা রিপোর্টার্স ইউনিটি, ঢাকা সাব এডিটরস কাউন্সিল, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, নারী সাংবাদিক কেন্দ্র, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) নেতারা।

৩০ জুলাই সকাল ১১টায় বিএফইউজে ও ডিইউজের নেতৃত্বে সচিবালয়ের সামনে তথ্যমন্ত্রীর অপসারণ দাবিতে অবস্থান কর্মসূচি সফলে এই সভা।

ডিইউজে সভাপতি শাবান মাহমুদের সভাপতিত্বে রোববারের সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, সহ সভাপতি আতিকুর রহমান চৌধুরী, কোষাধ্যক্ষ সেবিকা রাণী, সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান মিঞা, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মফিজুর রহমান খান বাবু, দপ্তর সম্পাদক মনিরুজ্জামান উজ্জল, নির্বাহী পরিষদ সদস্য এ, এম শাহজাহান মিয়া, মর্তুজা হায়দার লিটন, জান্নাতুল ফেরদৌস চৌধুরী, দুলাল খান, দেবাশীষ রায়, মঞ্জুশ্রী বিশ্বাস, সৈয়দ আহমেদ অটল, মোস্তফা হোসেন চৌধুরী, খোরশেদ আলম, হেমায়েত হোসেন।

সভা থেকে অবিলম্বে তথ্য প্রযুক্তি আইনের নিবর্তনমূলক ৫৭ ধারা বাতিলের দাবি জানানো হয়। সেই সঙ্গে প্রস্তাবিত ডিজিটাল সিকিউরিটি আইনে সাংবাদিক নির্যাতনমূলক কোনো ধারা না রাখার জন্যও সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

এছাড়া ডিইউজের নতুন সদস্য হওয়ার আবেদন ফরম ১ অগাস্ট থেকে ছাড়া হবে বলে সভায় জানানো হয়। আবেদনপত্রের দাম ঠিক করা হয়েছে ৫০০ টাকা।

সভা থেকে ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ফ্রিডম অব এক্সপ্রেশন্স (আইএফইএক্স) কাউন্সিল সদস্য নির্বাচিত হওয়ায় বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুলকে অভিনন্দন জানানো হয়।

ডিইউজের কার্যনির্বাহী সভা শুরুর আগে নেতারা বিএফইউজে সভাপতির হাতে ফুলের তোড়া তুলে দেন।