সিদ্দিকুরকে দেখতে হাসপাতালে শিক্ষামন্ত্রী

পুলিশের টিয়ার শেলের আঘাতে অন্ধ হতে চলা সরকারি তিতুমীর কলেজের ছাত্র মো. সিদ্দিকুর রহমানকে হাসপাতালে দেখে এসেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2017, 03:05 PM
Updated : 23 July 2017, 03:11 PM

আগারগাঁওয়ের জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে চিকিৎসাধীন এই শিক্ষার্থীকে দেখতে রোববার নাহিদ ওই হাসপাতালে যান বলে শিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, শিক্ষামন্ত্রী সিদ্দিকুরের শয্যাপাশে কিছু সময় অবস্থান করে তার খোঁজ-খবর নেন। তার মা ও ভাইয়ের সঙ্গেও কথা বলেন।

শিক্ষামন্ত্রী সিদ্দিকুরের চিকিৎসা নিয়ে সংশ্লিষ্ট চিকিৎসকদের সঙ্গে আলোচনা করেন জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, এ সময় ডাক্তাররা মন্ত্রীকে জানান, সিদ্দিকুরের চিকিৎসার ব্যাপারে কর্তৃপক্ষ ‘সর্বোচ্চ যত্নবান’ রয়েছে।

এই শিক্ষার্থীর চিকিৎসা নিয়ে রোববার দুইবার মেডিকেল বোর্ডে আলোচনা হয় বলে শিক্ষামন্ত্রীকে জানানো হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত হওয়া রাজধানীর সাতটি সরকারি কলেজের শিক্ষার্থীরা পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে বৃহস্পতিবার শাহবাগে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করলে তাদের বাধা দেয় পুলিশ।

একপর্যায়ে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে লাঠিপেটা ও কাঁদুনে গ্যাসের শেল ছোড়ে পুলিশ। সে সময় কাঁদুনে গ্যাসের শেল লেগে সিদ্দিকুর আহত হন বলে তার সঙ্গে আন্দোলনের থাকা তিতুমীর কলেজের অ্যাকাউন্টিংয়ের ছাত্র মারুফ জানান।

শনিবার সকালে সিদ্দিকের চোখে অস্ত্রোপচার হয়। তার দুই চোখে আর আলো ফিরবে না বলে চিকিৎসকরা জানান।