রামনাথকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

ভারতের রাষ্ট্রপতি নির্বাচনে বিজয়ী রামনাথ কোবিন্দকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের রাষ্ট্রপ্রধান মো. আবদুল হামিদ ও সরকার প্রধান শেখ হাসিনা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2017, 01:59 PM
Updated : 20 July 2017, 01:59 PM

বৃহস্পতিবার ভারতের রাষ্ট্রপতি নির্বাচনের ফল ঘোষণার পর আবদুল হামিদ এই অভিনন্দন বার্তা পাঠান বলে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান।

তিনি বলেন, “রাষ্ট্রপতি ভারতের নবনির্বাচিত রাষ্ট্রপতিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। তিনি আশা প্রকাশ করেন, তার নেতৃত্বে ভারত উন্নয়ন ও অগ্রগতির পথে আরও এগিয়ে যাবে। ”

রামনাথ কোবিন্দের নেতৃত্বে সামনের দিনগুলোতে বাংলাদেশ-ভারত বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার হবে বলে আশা প্রকাশ করেন আবদুল হামিদ।

আবদুল হামিদ প্রতিবেশী দেশটির হবু রাষ্ট্রপ্রধান রামনাথের সার্বিক সফলতা, দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করেন।

রামানথ কোভিন্দকে অভিনন্দন জানিয়ে আলাদা অভিনন্দন বার্তায় শেখ হাসিনা বলেন, “দুই দেশের সমৃদ্ধির লক্ষ্যে বহুমুখী সম্পর্ক নতুন উচ্চতায় নিতে ভারতের সরকারের সঙ্গে আরও নিবিড়ভাবে কাজ করে যেতে চাই আমরা।”

ঢাকা-দিল্লির মধ্যকার বিদ্যমান সম্পর্কে সন্তোষ জানিয়ে শেখ হাসিনা ভারতের নবনির্বাচিত রাষ্ট্রপতিকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

বিরোধী জোটের মীরা কুমারকে বিপুল ভোটে হারিয়ে জয়ী রামনাথ ভারতের চতুর্দশ রাষ্ট্রপতি হতে চলেছেন। তিনি দায়িত্ব নেবেন প্রণব মুখোপাধ্যায়ের কাছ থেকে, রাইসিনা হিলে যিনি ছিলেন প্রথম বাঙালি।