রাজীব গান্ধী আরও ৩ দিনের রিমান্ডে

গুলশান ও শোলাকিয়ায় হামলার অন্যতম পরিকল্পনাকারী হিসেবে চিহ্নিত জাহাঙ্গীর হোসেন ওরফে রাজীব গান্ধীকে জিজ্ঞাসাবাদের জন্য আরও তিন দিনের পুলিশ রিমান্ডে পাঠিয়েছে আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2017, 01:29 PM
Updated : 17 July 2017, 01:29 PM

ধানমন্ডি সীমান্ত স্কয়ারের সামনে নাশকতার প্রস্তুতির মামলায় ছয় দিনের রিমান্ড শেষে সোমবার রাজীব গান্ধীকে ঢাকার হাকিম আদালতে হাজির করে আরও সাত দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম ইউনিটের উপ-পরিদর্শক রফিক উদ্দিন।

শুনানি শেষে মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী তিন দিনের রিমান্ডে নিয়ে আসামিকে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন। 

আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই মোহাম্মদ মোকবুলুর রহমান জানান, এ মামলার এজাহারে রাজীব গান্ধীর নাম ছিল না। হলি আর্টিজানের মামলায় গ্রেপ্তারের পর তাকে এ মামলাতেও গ্রেপ্তার দেখানো হয়। শুনানিতে আসামির পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৬ সালের ১ নভেম্বর সীমান্ত স্কয়ারের সামনে রাজীব গান্ধীসহ কয়েকজন মিলে নাশকতার পরিকল্পনা করছিলেন। পুলিশ সেখান থেকে দুজনকে আটক করলেও বাকিরা পালিয়ে যায়।

ওই ঘটনায় কাউন্টার টেররিজমের উপ পরিদর্শক মোদ্দাসের কায়সার বাদী হয়ে ধানমন্ডি থানায় সন্ত্রাস বিরোধী আইনে এই মামলা করেন।

গাইবান্ধার গোবিন্দগঞ্জের পশ্চিম রাঘবপুর গ্রামের ওসমান আলীর ছেলে জাহাঙ্গীর ওরফে রাজীব গান্ধীকে গত ১৪ জানুয়ারি ঢাকার কেরানীগঞ্জ থেকে গ্রেপ্তার করা হয়। এরপর তাকে হলি আর্টিজেনের মামলাসহ জঙ্গি হামলার বিভিন্ন মামলায় হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

পুলিশের ভাষ্য, এই জাহাঙ্গীর উত্তরাঞ্চলের অধিকাংশ জঙ্গি হামলার নেতৃত্বদাতা। রাজীব গান্ধী ছাড়াও সুভাস, শান্ত, টাইগার, আদিল, জাহিদসহ বিভিন্ন ছদ্মনামে তিনি জঙ্গি কর্মকাণ্ড চালিয়ে আসছিলেন।