আশকোনা অভিযান: তদন্ত প্রতিবেদন পিছিয়ে ৬ অগাস্ট

রাজধানীর দক্ষিণখানের আশকোনায় জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় সন্ত্রাস বিরোধী আইনের মামলায় তদন্ত প্রতিবেদন জমা দিতে আরও সময় পেল পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2017, 10:18 AM
Updated : 22 June 2017, 10:18 AM

মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক সাইদুর রহমান বৃহস্পতিবার প্রতিবেদন দিতে ব্যর্থ হলে মহানগর হাকিম ওয়ায়েজ কুরুনী খান চৌধুরী নতুন দিন রাখেন।

আগামী ৬ অগাস্ট তদন্ত প্রতিবেদন দেওয়ার দিন ঠিক করা হয়েছে বলে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের সংশ্লিষ্ট পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই লিয়াকত আলী জানান।

এর আগে ১৭ জানুয়ারি, ২৩ ফেব্রুয়ারি, ২৩ এপ্রিল, ১১ মে, ১ জুন  প্রতিবেদন জমার দিন ছিল।

গত ২৪ ডিসেম্বর আশকোনা এলাকার ‘সূর্য ভিলা’ নামের একটি বাড়িতে অভিযান চালায় পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

ওই বাড়িতে অভিযানে দুজন নিহত হন। তাদের একজন আজিমপুরে নিহত জঙ্গিনেতা তানভীর কাদেরীর ছেলে আফিফ কাদেরী, অন‌্যজন পলাতক জঙ্গি রাশেদুর রহমান সুমনের স্ত্রী শাকিরা ওরফে তাহিরা। এছাড়া আহত হন শাকিরার শিশুকন‌্যা। আত্মসমর্পন করেন দুই নারী।

আশকোনার ওই ঘটনায় গত বছরের ২৫ ডিসেম্বর দক্ষিণখান থানার উপ-পরিদর্শক এসআই শাহিনুল ইসলাম এ মামলা করেন।

মামলার আসামিরা হলেন- পলাতক জঙ্গি মাইনুল ইসলাম ওরফে আবু মুসা, তার স্ত্রী তৃষা মনি ওরফে উম্মে আয়েশা, মিরপুরে নিহত নব‌্য জেএমবির নেতা সাবেক মেজর জাহিদুল ইসলামের স্ত্রী জেবুন্নাহার ওরফে শিলা ওরফে সুমাইয়া ওরফে মারজুন, জঙ্গি রাশেদুর রহমান সুমন, তার স্ত্রী শাকিরা ওরফে তাহিরা এবং আফিফ কাদেরী ওরফে আদর এবং মো. সেলিম ও মো. ফিরোজ।

এ মামলায় গত ৯ জানুয়ারি আত্মসমর্পণকারী দুই নারী জেবুন্নাহার শীলা ও তৃষা মণি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

এর আগে দুই দফায় ১৩ দিন রিমান্ডে নিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করে পুলিশ।