শ্যামলী টেকনিক্যালে কর্মসংস্থান সম্মেলন

‘একবিংশ শতাব্দির চ্যালেঞ্জ মোকাবেলায় কারিগরি শিক্ষার বিকল্প নেই’- এ স্লোগান দিয়ে কর্মসংস্থান সম্মেলন অনুষ্ঠিত হল রাজধানীর শ্যামলী আইডিয়াল টেকনিক্যাল কলেজ (এসআইটিসি) ক্যাম্পাসে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2017, 01:27 PM
Updated : 20 June 2017, 02:09 PM

রাজধানীর মোহাম্মদপুরের টাউন হল ক্যাম্পাসে মঙ্গলবার এই সম্মেলন উপলক্ষে এক আলোচনা সভায় বক্তারা সরকারের ‘ভিশন-২০২১’ ও ‘ভিশন-২০৪১’ বাস্তবায়নে কারিগরি শিক্ষার উপর আরও জোর দেওয়ার আহ্বান জানান।

স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইসভেস্টমেন্ট প্রোগ্রামের আওতায় পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) অধীনে এসআইটিসি কর্তৃক এই সম্মেলনে প্রধান অতিথি ছিলেন পিকেএসএফ’এর উপ মহাব্যবস্থাপক মো. আবুল কাশেম।

এসআইটিসি’র অধ্যক্ষ এম এ সাত্তারের সভাপতিত্বে এই সম্মেলনে বক্তব্য রাখেন মো. শাহজাহান, গোলাম জিলানী, তামান্না ফেরদৌস, সরদার নাসির আহমেদ, দেলোয়ার হায়দার, জাকির হোসেন, সুশীল চৌধুরী, শফিকুল ইসলাম পাপ্পু, মোহাইমেনুল সজিব প্রমুখ।

আবুল কাশেম বলেন, “দেশের জনসংখ্যার অধিকাংশই তরুণ। এই তরুণ সমাজকে ঠিক মতো কাজে নাগালেই উন্নয়নের যে ভিষন নির্ধারিত করা হয়েছে তা বাস্তবায়ন সম্ভব। এক্ষেত্রে কারিগরি শিক্ষা অত্যাধিক গুরুত্বপূর্ণ বিষয়।”

অটোমোবাইল প্রতিষ্ঠান ইজি গ্রুপের কর্মকর্তা তামান্না ফেরদৌস বলেন, এই সম্মেলনের মাধ্যমে তারা তাদের প্রতিষ্ঠানে জনবল নেওয়ার চেষ্টা করবেন।

অনুষ্ঠানের সভাপতি সাত্তার বলেন, “বাংলাদেশ কারিগরি শিক্ষার হার বিশ্বের অন্য দেশের তুলনায় অনেক কম। এটাকে বাড়াতে না পারলে দেশের অর্থনৈতিক চাকার গতি বাড়ানো সম্ভব নয়।”