ফালুর বাড়িতে গিয়ে তালা দেখল দুদক

মামলার পর মোসাদ্দেক আলী ফালুকে গ্রেপ্তারে তার বাড়িতে অভিযান চালিয়েও তাকে না পাওয়ার কথা জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের কর্মকর্তারা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2017, 10:42 AM
Updated : 30 May 2017, 11:41 AM

রাজধানীর বনানীতে পুরনো ডিওএইচএসে তার বাড়িটি তালাবদ্ধ অবস্থায় পাওয়া গেছে বলে জানিয়েছেন দুদকের উপ-পরিচালক বেনজীর আহমেদ।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের সাবেক সদস্য ফালুর বিরুদ্ধে গত ১৫ মে একটি মামলা করে দুদক। তাতে সাবেক এই সংসদ সদস্যের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

ওই মামলাটি তদন্ত করছেন দুদকের উপ-পরিচালক বেনজীর।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মামলার তদন্তের স্বার্থে তাকে গ্রেপ্তার করা প্রয়োজন। যে কারণে গ্রেপ্তারের জন্য তার বাসায় অভিযান চালানো হয়েছিল, তবে তাকে পাওয়া যায়নি।”

ওল্ড ডিওএইচএসের ৫ নম্বর রোডের ৬৮ নম্বর বাসাটি তালাবদ্ধ পাওয়ার কথা জানিয়ে তিনি বলেন, “বাসার নিরপাত্তাকর্মীরা জানিয়েছে, মোসাদ্দেক আলী ফালু কয়েকদিন আগে দেশের বাইরে চলে গেছেন।”

মামলাটির তদন্তের দায়িত্ব পেয়েই মঙ্গলবার বেনজীর এই অভিযান চালিয়েছিলেন। তার সঙ্গে দুদকের উপ-পরিচালক শামসুল আলম ও উপ-পরিচালক আবদুস ছালামও ছিলেন।

মোসাদ্দেক আলী ফালু (ফাইল ছবি)

বিএনপি চেয়ারপারসনের সচিব থেকে উপদেষ্টা পরিষদে স্থান পাওয়া মোসাদ্দেক ফালু টেলিভিশন স্টেশন এনটিভির অন্যতম মালিক। গত বছর বিএনপির নতুন কমিটি গঠনের পর তিনি পদত্যাগ করেন।

তার সম্পদের হিসাব চেয়ে দুদক নোটিস দিয়েছিল। গত বছরের ৩১ অগাস্ট তিনি সম্পদের যে বিবরণী জমা দিয়েছিলেন, তাতে গরমিল পেয়ে রমনা থানায় মামলাটি করেন দুদকের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম।

সম্পদ বিবরণীতে ফালু তার ১৪৭ কোটি ১১ লাখ ৯৪ হাজার ৮৩৮ টাকার সম্পদের কথা উল্লেখ করেছেন।

এই সম্পদের মধ্যে ১৭ কোটি ৮৬ লাখ ৬৮ হাজার ৩৯৮ টাকার সম্পত্তি তার আয়ের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয় বলে দুদকের দাবি। এছাড়া তার বিরুদ্ধে মিথ্যা তথ্য দেওয়ায় অভিযোগও এনেছে দুদক।