রোজার বিকালে যানজটের সড়ক সন্ধ্যায় ফাঁকা

যানজটের নগরী ঢাকার রাস্তায় প্রথম রোজার দিনে কিছুটা ভিন্ন চিত্র দেখা গেছে, ইফতার করতে ঘরমুখী মানুষের তাড়ায় বিকালে অনেক এলাকায় যানজট হলেও ঘণ্টা দুয়েকের মাথায় ফাঁকা হয়ে গেছে প্রায় পুরো রাস্তা।   

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2017, 02:10 PM
Updated : 28 May 2017, 02:10 PM

রোজার কারণে সরকারি অফিসের সময় এগিয়ে সকাল ৯টা থেকে বিকাল ৩টা করা হয়েছে। অফিস ছুটির পর ঘরে ফিরতে থাকা মানুষকে বেশ যানজটের ধকল পোহাতে হয়েছে। 

বছরের অন্য দিনগুলোতে সকাল ১০টা থেকে বিকাল ৫টা অফিস চলায় বড় ধরনের যানজট হয় এর পরেই। তবে রোববার সন্ধ্যায় ঢাকার প্রায় সব রাস্তায়ই ছিল ফাঁকা। 

পুলিশের ট্রাফিক কন্ট্রোল রুমের অপারেটর মুন্নি আক্তার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বিকালের পর কোথাও রাস্তায় গাড়ি তেমন আটকেনি।

বিকালের পর কাকরাইল, শাহবাগ, কারওয়ানবাজার, বিজয় সরণি, হাতিরপুল, পান্থপথ, সায়েন্স ল্যাবরেটরি ও মহাখালী এলাকা ঘুরেও তার কথার সত্যতা পাওয়া গেছে।

তবে তার আগে কয়েক ঘণ্টা ব্যাপক যানজটে পড়তে হয়েছে নগরবাসীকে।

বেলা ২টার দিকে মৎস্যভবন থেকে শেরাটন হোটেলের রাস্তায় যানজটে পড়ার কথা জানান বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা নুরুল আমিন।

বিকাল ৪টার দিকে ফার্মগেইট-বাংলামটর এলাকায় ছিল তীব্র যানজট।

এ সময় শেরাটন হোটেলের সামনে গাড়ি নিয়ে দেড় ঘণ্টার বেশি যানজটে বসে থাকতে হয় বলে এসআর খান নামে একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা জানান।

বিকাল সাড়ে ৪টার দিকে ইস্টার্ন প্লাজা মার্কেটের সামনের রাস্তায় রিকশা ও ভ্যান উল্টো পথে এসে যানজট তৈরি করে। তবে কিছুক্ষণ পরই পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে।

বিকাল সাড়ে ৫টার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে মহাখালীর পথে ছিল তীব্র যানজট। ওই সময় অনেক ভিআইপি গাড়িও উল্টো পথে চলাচল করে বলে একাধিক প্রত্যক্ষদর্শী জানান।

এ সময় ঢাকা কলেজ ও সায়েন্স ল্যাবরেটরি এলাকায় বাস, সিএনজির চলাচল ছিল একেবারে কম। বিকালে এলিফ্যান্ট রোড হয়ে হাতিরপুলের রাস্তায় রিকশা চলাচলও ছিল অন্যান্য দিনের চেয়ে কম।

সন্ধ্যা ৬টার দিকেও মহাখালী থেকে জাহাঙ্গীরগেইটের দিকে যানজট দেখা যায়। তবে ওই সময় মহাখালী থেকে গুলশানের পথ ছিল অনেকটাই ফাঁকা।