সাক্কুর মামলায় অভিযোগ গঠন ১২ জুন

সম্পদের তথ্য গোপনের মামলায় কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কুর বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির জন্য ১২ জুন দিন ঠিক করে দিয়েছে আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2017, 07:48 AM
Updated : 24 May 2017, 07:48 AM

ঢাকার মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা বুধবার সাক্কুর স্থায়ী জামিনের আবেদন মঞ্জুর করে অভিযোগ গঠনের শুনানির তারিখ ঠিক করে দেন।

সেই সঙ্গে মামলাটি বিচারের জন্য ঢাকার ৮ নম্বর বিশেষ জজ আদালতে বদলির আদেশ দেওয়া হয়। সেখনেই ১২ জুন অভিযোগ গঠনের শুনানি হবে বলে রাষ্ট্রপক্ষের অন্যতম কৌঁসুলি তাপস পাল জানান।

এর আগে গত ৯ মে সাক্কু আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক জাহিদুল কবির অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

দুদকের সহকারী পরিচালক শাহীন আরা মমতা ২০০৮ সালের ৭ জানুয়ারী ঢাকার রমনা থানায় এ মামলা দায়ের করেন। তদন্ত শেষে দুদকের সহকারী পরিচালক নুরুল হুদা গত বছর ৪ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দেন।

অভিযোগপত্রে বলা হয়, সাক্কু তার ঘোষিত আয়ের বাইরে চার কোটি ৫৭ লাখ ৭৩ হাজার ৯৩৩ টাকার সম্পদ অর্জন করেছেন এবং এক কোটি ১২ লাখ ৪০ হাজার ১২০ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।

মামলার এজাহারে সাক্কুর স্ত্রী আফরোজা জেসমিনকে আসামি করা হলেও অভিযোগপত্র থেকে তার নাম বাদ দেওয়া হয়।

বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মনিরুল হক সাক্কু গত ৩০ মার্চ কুমিল্লা সিটি করপোরেশনের ভোটে ক্ষমতাসীন দলের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমাকে হারিয়ে টানা দ্বিতীয়বারের মত মেয়র নির্বচিত হন। এরপর গত ১১ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে শপথ নেন তিনি।