রজত জয়ন্তি উদযাপনে নর্থসাউথ বিশ্ববিদ্যালয়

নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের রজত জয়ন্তি উপলক্ষে তিন দিনব্যাপী অনুষ্ঠান শুরু হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2017, 06:42 PM
Updated : 23 May 2017, 06:42 PM

২২ মে বেসরকারি বিশ্ববিদ্যালয়টির ২৫ বছরে পদার্পণ উপলক্ষে সোমবার বিকাল থেকে রাত পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্লাজা এরিয়া ও মিলনায়তনে দুটি পর্বে উদ্বোধনী অনুষ্ঠান হয়।

প্রথম পর্বে বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে শিক্ষার্থীরা সমবেত হয়ে মানবপতাকা প্রদর্শন, রজত জয়ন্তির মানব প্রতীক প্রদর্শন, এনএসইউ থিম সং উদ্বোধন ও রজত জয়ন্তির কেক কাটা হয়।

এরপর এই বছরগুলোতে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রমের উপর নির্মিত একটি ভিডিও ডকুমেন্টারি প্রদর্শিত হয়। শিক্ষার্থীদের অংশগ্রহণে প্লাজা এরিয়ায় গান-নাচ পরিবেশন ও বেলুন উড়ানো হয়।

উদ্বোধনী অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

ছাত্র-শিক্ষকদের রজত জয়ন্তির শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, “দেশকে এগিয়ে নিতে, বিশ্ব দরবারে প্রতিনিধিত্ব করতে নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকদের অবদান অনেক বেশি। শিক্ষিত-সুন্দর সমাজ গড়তে আগামীতেও এই বিশ্ববিদ্যালয় ভূমিকা রাখবে বলে আশা করি।”

প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী শিক্ষকদের প্রতি বিশ্ববিদ্যালয় থেকে আরও বেশি সংখ্যক গবেষক তৈরির আহ্বান জানান।

তিনি বলেন, “আমাদের দেশে সুচিন্তিত ও গবেষণা ভিত্তিক মতামত দেওয়ার মানুষ দরকার। এই লক্ষ্য ও মানসিকতা নিয়ে পাঠদান ও পাঠগ্রহণ করতে হবে।”

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আতিকুল ইসলাম, এনএসইউ বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান আজিম উদ্দিন আহমেদসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের কর্মকর্তা, শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আনুষ্ঠানিক উদ্বোধন শেষে রাতে লেজার শো ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। ২৪ মে সমাপনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হসেন এইচ টি ইমাম ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের উপস্থিত থাকার কথা রয়েছে।