কেরানীগঞ্জে অপহৃত শিশু উদ্ধার

দুই দিন আগে ঢাকার কেরানীগঞ্জে অপহৃত এক শিশুকে উদ্ধার করার কথা জানিয়েছে র‌্যাব।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2017, 11:15 AM
Updated : 19 May 2017, 11:15 AM

র‌্যাব-১০ এর অধিনায়ক জাহাঙ্গীর হোসেন মাতুব্বর জানান, এই অপহরণের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সুমন নামের এক যুবককে বৃহস্পতিবার কেরানীগঞ্জের গোলাম বাজার এলাকা থেকে আটক করেন তারা।

পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে ওই এলাকার এক বাড়ি থেকে কিনারা রহমান শিন নামের তিন মাস বয়সী শিশুটিকে উদ্ধার করা হয়।

শুক্রবার দুপুরে এক সংবাদ সম্মেলনে জাহাঙ্গীর হোসেন মাতুব্বর বলেন, শিশুটির বাবা সাখাওয়াত হোসেন একটি ওষুধ কোম্পানির কর্মকর্তা। মা রিতু ইসলাম গৃহিনী। কেরানীগঞ্জের রিভারভিউ আবাসিক এলাকায় তাদের বাসা। গত ১৭ মে সন্ধ্যায় সেখান থেকেই শিশুটিকে অপহরণ করে সুমন।

“সুমনের একটি ইলেকট্রিক পণ্যের দোকান আছে ওই এলাকায়। বৈদ্যুতিক মেরামতের কাজের জন্য সে মাঝে মাঝে সাখাওয়াতের বাসায় যেত। ঘটনার দিন সন্ধ্যায় সুমন ওই বাসায় গেলে শিশুটির মা রিতু তাকে বসতে বলেন। শিন তখন পাশেই ঘুমাচ্ছিল।”

মায়ের বরাত দিয়ে র‌্যাব অধিনায়ক জানান, বাচ্চার পোশাক আনার জন্য রিতু পাশের ঘরে গেলে সুমন ওই ঘরের দড়জা বাইরে থেকে আটকে দিয়ে শিনকে নিয়ে পালিয়ে যায়।

“পরে ফোন করে দুই লাখ টাকা মুক্তিপণ চায় সুমন। ঘটনাটি র‌্যাব-পুলিশকে জানানো হলে শিশুটিকে মেরে ফেলার হুমকি দেয় সে। পরদিন শিশুটির বাবা আমাদের জানালে দুপুর থেকে অভিযান শুরু করি আমরা,” বলেন জাহাঙ্গীর।

তিনি বলেন, অভিযান শুরুর পর মুক্তিপণের টাকা দেওয়ার কথা বলে ‘ফাঁদ পেতে’ প্রথমে সুমনকে আটক করা হয়। পরে গোলাম বাজার এলাকার একটি বাড়ি থেকে উদ্ধার করা হয় শিনকে।

সুমন মাদারীপুরের শিবচরের ঠেঙ্গামারা গ্রামের মো. জুলহাসের ছেলে। তার বিরুদ্ধে কেরানীগঞ্জ থানায় মামলা করা হবে বলে জাহাঙ্গীর হোসেন জানান।

গাজীপুরে ৫ অপহরণকারী গ্রেপ্তার

এদিকে র‌্যাব-১ এর একটি দল শুক্রবার সকালে গাজীপুরের টেকনপাড়ায় অভিযান চালিয়ে অপহরণের শিকার দুই জনকে উদ্ধার করেছে।

র‌্যাব সদর দপ্তরের সহকারী পরিচালক মো. মিজানুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এই অভিযানে একটি রিভলবার ও দুই রাউন্ড গুলিসহ পাঁচ অপহরণকারীকে আটক করেছেন তারা।

পরে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত তথ্য প্রকাশ করবে র‌্যাব।