ঢাবিতে সনদ জালিয়াতিতে এক কর্মকর্তা বরখাস্ত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সনদ জালিয়াতিতে জড়িত অভিযোগে পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের এক কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2017, 05:07 PM
Updated : 2 May 2017, 05:07 PM

সেকশন অফিসার মো. আমিনুল ইসলামকে রোববার বরখাস্ত করা হয় বলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্র প্রক্টর অধ্যাপক আমজাদ আলী জানান।

তিনি মঙ্গলবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আমিনুলের বিরুদ্ধে সনদ জালিয়াত চক্রের সঙ্গে সম্পৃক্ততার পাশাপাশি অফিসে বসে সুদের ব্যবসায়সহ নানা অভিযোগ পাওয়া গেছে। তদন্তের মাধ্যমে তার বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের এক চিঠিতে বলা হয়, “বিশ্ববিদ্যালয়ের গোটা প্রশাসনিক কার্যক্রমকে অস্থিতিশীল করার জন্য বেনামি চিঠি, অফিসে বসে সুদের ব্যবসা, অন্যান্য অসামাজিক কাজ এবং সনদ জালিয়াত চক্রের সঙ্গে সরাসরি জড়িত থাকায় উপাচার্যের আদেশে আমিনুলকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।”

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বাহালুল হক চৌধুরীর নেতৃত্বে কর্মকর্তারা রোববার আমিনুলের কক্ষে অভিযান চালান। সেখান থেকে বিভিন্ন ধরনের ‘অবৈধ কাগজপত্র’ জব্দ করা হয়।

এ বিষয়ে বাহালুল হক চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম বলেন, “জব্দ করা কাগজপত্রের মধ্যে ২৫ লাখ টাকার ব্যাংক লেনদেনের রশিদ, লোন দেওয়ার অঙ্গীকারনামা, নিয়োগ বিজ্ঞপ্তিসহ আট থেকে দশজনের জীবনবৃত্তান্ত, তিনটি মূলকপিসহ কয়েকটি সনদের ফটোকপি পাওয়া গেছে।

“এসব অপকর্মে তার সঙ্গে আরও কেউ জড়িত আছে কি না তা তদন্ত করে দেখা হচ্ছে।”

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, “সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তদন্তের মাধ্যমে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় অন্য কারও সম্পৃক্ততা পাওয়া গেলে তাদের বিরুদ্ধেও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।”