সাগর-রুনি হত্যা: ৪৮ বারের মতো প্রতিবেদন দিতে ব্যর্থ র‌্যাব

সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন ৪৮তম বারের মতো জমা দিতে ব্যর্থ হল তদন্তকারী সংস্থা র‌্যাব।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2017, 03:53 PM
Updated : 2 May 2017, 03:53 PM

মঙ্গলবার নির্ধারিত দিনে প্রতিবেদন জমা না দেওয়ায় মহানগর হাকিম খুরশীদ আলম আগামী ১১ জুন প্রতিবেদন দাখিলের নতুন দিন রেখেছেন।

আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই আলতাফ হোসেন বলেন, “তদন্ত কর্মকর্তা র‌্যাবের সহকারী পুলিশ সুপার মহিউদ্দিন আহমেদ প্রতিবেদন দাখিলে অসমর্থ হওয়ায় বিচারক নতুন দিন রাখেন।”

এর আগে সর্বশেষ গত ২১ মার্চ তদন্ত প্রতিবেদন দাখিলের নির্ধারিত দিনে তদন্তের অগ্রগতি প্রতিবেদন জমা দেন মহিউদ্দিন আহমেদ।

ওই প্রতিবেদনে সাগর-রুনির ঘর থেকে অজ্ঞাতপরিচয় দুজনের ডিএনএ  পাওয়ার কথা জানিয়ে বলা হয়, “গতানুগতিক তদন্তের বাইরে গিয়ে অত্যাধুনিক তদন্ত পদ্ধতি ও বৈজ্ঞানিক তথ্য-প্রমাণ প্রাপ্তির লক্ষ্যে যুক্তরাষ্ট্রের দুটি অত্যাধুনিক ল্যাবকে এ তদন্তের সঙ্গে সম্পৃক্ত করা হয়েছে। ল্যাব থেকে পাওয়া ডিএনএ পরীক্ষার প্রতিবেদন বিস্তারিত পর্যালোচনা করে দেখা হচ্ছে।”

২০১২ সালের ১০ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পশ্চিম রাজাবাজারে নিজেদের বাসায় খুন হন মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং তার স্ত্রী এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি।

এই হত্যা মামলায় আটজনকে গ্রেপ্তার করা হলেও পাঁচ বছরে হত্যা রহস্যের জট খোলেনি। যাদের গ্রেপ্তার করা হয়েছে তাদের মধ্যে পাঁচজন অপর একটি হত্যা মামলায় আগেই গ্রেপ্তার হয়েছিলেন।

প্রথমে থানা পুলিশ এই হত্যা মামলার তদন্ত নামে, তাদের থেকে তদন্তের ভার পায় গোয়েন্দা পুলিশ।  দুই মাস অনুসন্ধান চালিয়ে গোয়েন্দারা ব্যর্থ হলে তদন্তের ভার আসে র‌্যাবের হাতে। এলিট ফোর্স র‌্যাবের এই মামলা তদন্তের মেয়াদ এপ্রিলে পাঁচ বছর পূর্ণ হয়েছে।