গুয়াহাটিতে বাংলাদেশ মিশনের কার্যক্রম শুরু

ভারতের গুয়াহাটিতে সহকারী হাই কমিশন চালু করেছে বাংলাদেশ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2017, 12:21 PM
Updated : 29 April 2017, 12:21 PM

মিশনের দায়িত্বে থাকা সহকারী হাই কমিশনার কাজী মুনতাসির মুর্শেদকে শুক্রবার আনুষ্ঠানিকভাবে স্বাগত জানান আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল।

গত ২৪ মার্চ ভারতের আসাম, অরুণাচল প্রদেশ, মেঘালয়, মনিপুর, মিজোরাম ও নাগাল্যান্ড রাজ্যের মানুষের সঙ্গে বাংলাদেশের যোগাযোগ সহজ করতে এই সহকারী হাই কমিশন চালু করা হয় বলে এক পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, মুর্শেদ আসামের মুখ্যমন্ত্রীর কার্যালয় জনতা ভবনে সাক্ষাৎ করতে গেলে তাকে আন্তরিকভাবে বরণ করে নেন সোনোয়াল।

সাম্প্রতিক কয়েক বছরে বাংলাদেশ ও ভারত দুই দেশ নিজেদের মধ্যে বহুমুখী সম্পর্কের ক্ষেত্র প্রসারিত করার পাশাপাশি সহযোগিতার নতুন নতুন ক্ষেত্রে যাত্রা শুরু করেছে।

নয়া দিল্লি, কোলকাতা, মুম্বাই ও আগরতলার পর গুয়াহাটি ভারতে বাংলাদেশের পঞ্চম মিশন।এর আগে দুই দেশের দুই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী ঢাকা-শিলং-গোয়াহাটি রুটে বাস সার্ভিসেরও উদ্বোধন করেন।

সাক্ষাৎকালে সহকারী হাই কমিশনার মুনতাসির মুর্শেদ মুখ্যমন্ত্রীকে বলেন, বাংলাদেশ উত্তর-পূর্ব ভারতের সঙ্গে কানেক্টিভিটি, মানুষে মানুষে যোগাযোগ ও বাণিজ্য বাড়াতে আগ্রহী। নতুন কূটনৈতিক মিশন খোলা ভারতের সঙ্গে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রক্ষা করে আরও এগিয়ে নিতে বাংলাদেশ সরকারের ইচ্ছাই নির্দেশ করে।

জবাবে মুখ্যমন্ত্রীর কার্যালয় থেকে বাংলাদেশের সহকারী হাই কমিশনারকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন সোনোয়াল।